বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > তৎপর সিবিআই, কয়লা পাচার কাণ্ডে বিনয় মিশ্র, লালা ঘনিষ্ঠদের বাড়িতে চলছে তল্লাশি
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

তৎপর সিবিআই, কয়লা পাচার কাণ্ডে বিনয় মিশ্র, লালা ঘনিষ্ঠদের বাড়িতে চলছে তল্লাশি

  • এর আগেও কয়লা পাচারের তদন্তে নেমে কলকাতার সল্টলেক থেকে রানিগঞ্জ, আসানসোলে তল্লাশি চালিয়েছে সিবিআই। যদিও এখনও বেপাত্তা কয়লা ও গরু পাচারে অন্যতম অভিযুক্ত ব্যবসায়ী অনুপ মাঝি ওরফে লালা।

কয়লা পাচার কাণ্ডে ফের বিনয় মিশ্র ও অনুপ মাঝি ওরফে লালা ঘনিষ্ঠদের বাড়িতে তল্লাশি শুরু করল সিবিআই। বুধবার সকাল থেকে দুর্গাপুর, রানিগঞ্জ ও আসানসোলের কমপক্ষে ১০ জায়গায় তল্লাশি শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেখানে রয়েছেন সিবিআইয়ের অন্তত ৭৫ জন আধিকারিক। প্রয়োজনে তল্লাশি অভিযানে আরও আধিকারিক নিয়োগ করা হতে পারে, তাই কলকাতায় সিবিআইয়ের আরও ৫টি দল স্ট্যান্ডবাই হিসেবে রয়েছে।

এর আগেও কয়লা পাচারের তদন্তে নেমে কলকাতার সল্টলেক থেকে রানিগঞ্জ, আসানসোলে তল্লাশি চালিয়েছে সিবিআই। যদিও এখনও বেপাত্তা কয়লা ও গরু পাচারে অন্যতম অভিযুক্ত ব্যবসায়ী অনুপ মাঝি ওরফে লালা। গত ৩১ ডিসেম্বর এই কাণ্ডে নাম জড়িয়েছে তৃণমূল যুব কংগ্রেসেরে সাধারণ সম্পাদক তথা ব্যবসায়ী বিনয় মিশ্রর। সিবিআই গোয়েন্দারা তার রাসবিহারী ও চেতলার দুটি বাড়িতে তল্লাশি চালালেও বিনয় মিশ্রর খোঁজ মেলেনি। তার নামে লুক আউট নোটিশ জারি হয়েছে। আর এক অভিযুক্ত এনামুল হক যদিও জেলা হেফাজতে রয়েছে।

সিবিআইয়ের অনুমান, লালা ও এনামুলের সঙ্গে বিনয়ের ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। ইতিমধ্যে বেশ কিছু নথি, একাধিক মোবাইল ফোন ও ল্যাপটপ বাজেয়াপ্ত করেছে সিবিআই। সে সব থেকে আরও অনেক প্রভাবশালীর সন্ধান পাওয়া গিয়েছে বলে সূত্রের খবর। সিবিআই এটাও জানিয়েছে যে, যে কায়দায় কয়লা ও গরু পাচার চলত তাতে এটা পরিষ্কার যে এর পেছনে বড় কোনও মাথা রয়েছে। জড়িয়ে রয়েছে প্রশাসনিক আধিকারিকরাও। যদিও সবটাই প্রমাণ সাপেক্ষ।

বন্ধ করুন