বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বগটুইকাণ্ডে ৯০ দিনের মাথায় চার্জশিট পেশ করল CBI, হুলিয়া জারি পলাতকদের বিরুদ্ধে
রামপুরহাটে সোনা শেখের ভস্মীভূত বাড়ি। (Shyamal Maitra)

বগটুইকাণ্ডে ৯০ দিনের মাথায় চার্জশিট পেশ করল CBI, হুলিয়া জারি পলাতকদের বিরুদ্ধে

  • গোটা ঘটনায় ২২ জনের নামে দায়ের হয়েছিল FIR. এদের মধ্যে ২০ জনকে গ্রেফতার করে পুলিশ। এর পর সিবিআইয়ের হাতে গ্রেফতার হন আরও ৬ জন। তবে ভাদু শেখ খুনে মূল অভিযুক্ত পলাশ খান ও তার অনুগামীদের এখনো গ্রেফতার করতে পারেনি সিবিআই।

বগটুইয়ে তৃণমূলি উপপ্রধান ভাদু শেখ খুন ও পরবর্তী গণহত্যার ঘটনায় ৯০ দিনের মাথায় চার্জশিট পেশ করল সিবিআই। সোমবার রামপুরহাট আদালতে চার্জশিট পেশ করেছেন তদন্তকারীরা। একই সঙ্গে ভাদু শেখ খুনে ৪ অভিযুক্তের বিরুদ্ধে হুলিয়া জারি করেছে সিবিআই। আদালত চত্বরসহ বিভিন্ন জায়গায় সেঁটে দেওয়া হয়েছে সেই হুলিয়া।

গত ২১ মার্চ সন্ধ্যায় রামপুরহাটের বগটুই মোড়ে খুন হন তৃণমূলের উপপ্রধান ভাদু শেখ। এর পর লাগোয়া বড়শাল গ্রামে একের পর এক বাড়িতে আগুন ধরিয়ে দেয় ভাদু শেখের অনুগামীরা। এতে ১১ জনের মৃত্যু হয়। ওই ঘটনার তদন্তে পরদিনই সিট গঠন করে রাজ্য সরকার। ২৪ মার্চ মুখ্যমন্ত্রীর নির্দেশে গ্রেফতার হন তৃণমূলের স্থানীয় ব্লক সভাপতি আনারুল হোসেন। কিন্তু ২৫ মার্চ কলকাতা হাইকোর্ট এই ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দেয়।

গোটা ঘটনায় ২২ জনের নামে দায়ের হয়েছিল FIR. এদের মধ্যে ২০ জনকে গ্রেফতার করে পুলিশ। এর পর সিবিআইয়ের হাতে গ্রেফতার হন আরও ৬ জন। তবে ভাদু শেখ খুনে মূল অভিযুক্ত পলাশ খান ও তার অনুগামীদের এখনো গ্রেফতার করতে পারেনি সিবিআই।

সোমবার চার্জশিট পেশের পাশাপাশি অভিযুক্তদের বিরুদ্ধে হুলিয়া জারি করেন গোয়েন্দারা। হুলিয়া জারি হয়েছে পলাশ খান, নিউটন শেখ, মহি শেখ, মাসাদ শেখের বিরুদ্ধে। তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করার দিকে হাঁটছে সিবিআই।

 

 

বন্ধ করুন