বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Anubrata Mondal: অনুব্রত মণ্ডলের বোলপুরের বাড়িতে ফের সিবিআই হানা, সুকন্যাকে জেরা করা হবে?‌
অনুব্রত মণ্ডলের বোলপুরের বাড়িতে সিবিআই হানা দিল।

Anubrata Mondal: অনুব্রত মণ্ডলের বোলপুরের বাড়িতে ফের সিবিআই হানা, সুকন্যাকে জেরা করা হবে?‌

  • গত ১৯ অগস্ট ভোলে ব্যোম রাইস মিলে তল্লাশি চালিয়েছিল সিবিআই। তাঁদের কাছে থাকা নথি বলছে, ১৫ কোটির টাকার সম্পত্তি কেনা হয়েছিল ৫ কোটি টাকায়। গোটা বিষয়টি আজ শ্যামল মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে সূত্রের খবর। এবার বয়ান মিলিয়ে দেখতেই সুকন্যার মুখোমুখি সিবিআই।

আবার অনুব্রত মণ্ডলের বোলপুরের বাড়িতে সিবিআই হানা দিল। আজ, শুক্রবার অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যাকে জেরা করা হতে পারে বলে সূত্রের খবর। তবে সিবিআইয়ের পক্ষ থেকে এখনও এই বিষয়ে কিছু জানানো হয়নি। তদন্তকারীদের মধ্যে রয়েছেন কয়েকজন মহিলা। অনুব্রতর বাড়ির ভিতরে দফতর, যেখানে বসে তিনি দলীয় বৈঠক করতেন, সেখানে সিবিআই আধিকারিকরা তল্লাশি চালাচ্ছেন। গ্রেফতারের পর থেকে এই দফতর বন্ধ ছিল। শুক্রবার দফতর খুলে ভিতরে ঢোকেন সিবিআই অফিসাররা।

কেন কেষ্টর বাড়িতে এল সিবিআই?‌ আজ, শুক্রবার অনুব্রত মণ্ডলের বোলপুরের বাড়িতে সিবিআইয়ের একটি টিম আসে। অনুব্রত কন্যা সুকন্যাকে জিজ্ঞাসাবাদ করতে পৌঁছেছে সিবিআই বলে সূত্রের খবর। সুকন্যা মণ্ডলের বয়ান রেকর্ড করতেই আজ এখানে আসা বলে সিবিআই টিমের সূত্রে খবর। কয়েক হাজার টাকা মাস মাইনেতে কী করে রাইস মিলের মালিক সুকন্যা? এই প্রশ্নের উত্তর পেতে সুকন্যার বয়ান রেকর্ড করতে চায় সিবিআই।

আর কী জানা যাচ্ছে?‌ সিবিআই সূত্রে খবর, গরু পাচার মামলায় বীরভূমের শ্রীগুরু রাইস মিলের প্রয়াত মালিকের ছেলেকে শুক্রবার জিজ্ঞাসাবাদ করে সিবিআই। ২০১৩ সালে হস্তান্তরের আগে শ্রীগুরু রাইস মিলের মালিক ছিলেন হারাধন মণ্ডল। তিনি মারা গিয়েছেন। তাঁর ছেলে শ্যামল মণ্ডলকে বোলপুরের ক্যাম্প অফিসে ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই অফিসাররা। এই শ্রীগুরু রাইস মিলের হস্তান্তরের পর নাম পরিবর্তন হয় ভোলে ব্যোম রাইস মিল হিসাবে। এখান থেকেই সুকন্যার নাম পান অফিসাররা।

কী তথ্য পেয়েছে সিবিআই?‌ সিবিআই বেশ কয়েকটি নথি পেয়েছে। সেই নথিতে দেখা যাচ্ছে এই রাইস মিল অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা এবং প্রয়াত স্ত্রী ছবি মণ্ডলের নামে রয়েছে। গত ১৯ অগস্ট ভোলে ব্যোম রাইস মিলে তল্লাশি চালিয়েছিল সিবিআই। তাঁদের কাছে থাকা নথি বলছে, ১৫ কোটির টাকার সম্পত্তি কেনা হয়েছিল ৫ কোটি টাকায়। গোটা বিষয়টি আজ শ্যামল মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে সূত্রের খবর। এবার বয়ান মিলিয়ে দেখতেই সুকন্যার মুখোমুখি সিবিআই।

বন্ধ করুন