বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বগটুইকাণ্ডে নিহতদের দেহের ময়নাতদন্ত আরও একবার করাতে চায় CBI

বগটুইকাণ্ডে নিহতদের দেহের ময়নাতদন্ত আরও একবার করাতে চায় CBI

বগটুই গ্রামে সিবিআই আধিকারিকরা।  (HT_PRINT)

 বগটুইকাণ্ডে তদন্তে নামার পরেই গুরুত্বপূর্ণ তথ্য হাতে পাচ্ছেন সিবিআই আধিকারিকরা। বগটুইকাণ্ডে নিহতদের দেহের আগেই ময়না তদন্ত হয়েছে। তবে সেই তদন্তে আস্থা নেই সিবিআইয়ের। তাই আরও একবার নিহতদের দেহের ময়না তদন্ত করা হতে পারে বলে সিবিআই সূত্রে জানা যাচ্ছে। আর সেই ময়নাতদন্ত এ রাজ্যে নয়, একেবারে দিল্লির এইমসে গিয়ে করাতে চায়ছেন সিবিআই আধিকারিকরা।

 সিবিআই সূত্রের খবর, কী ধরনের দাহ্য পদার্থ ঘটনার দিন ব্যবহার করা হয়েছিল তা জানার জন্যই দিল্লির এইমসে গিয়ে মৃতদের দেহের ময়না তদন্ত করাতে চায় সিবিআই। এছাড়াও, ফরেন্সিক সাইকোলজিক্যাল অ্যাসেসমেন্টও করা হবে বলে জানা যাচ্ছে। সিবিআইয়ের দাবি, ঘটনার পরেই রামপুরহাট মেডিকেল কলেজ ও হাসপাতালে যে ময়নাতদন্ত করা হয়েছে তাতে বেশ কিছু প্রশ্নের উত্তর এখনও মিলছে না। নিহতদের পোড়ানোর আগে আদৌও ধারালো অস্ত্র ব্যবহার করা হয়েছিল কিনা? করা হলেও সেগুলি কী ধরনের ধারালো অস্ত্র? সেই সব প্রশ্নের উত্তর জানতে চায়ছে সিবিআই। অন্যদিকে, ফরেন্সিক সাইকোলজিক্যাল অ্যাসেসমেন্ট হল একজন সাইকোলজিস্টকে রাখা। কারণ, সিবিআই যখন অভিযুক্তদের জেরা করছে তখন চাপে পড়ে বা ভয়ে অনেকেই বিভিন্ন সময়ে বিভিন্ন কথা বলছেন। সেই কারণে একজন সাইকোলজিস্টকে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ২১ মার্চ রাতে বগটুই গ্রামে আগুনের ঘটনায় ৯ জনের মৃত্যু হয়। সেই ঘটনায় তদন্তের জন্য সিট গঠন করে রাজ্য। পরে কলকাতা হাইকোর্ট ঘটনার তদন্তের দায়িত্ব দেয় সিবিআইকে। তদন্তভার পাওয়ার পরেই এখনও পর্যন্ত বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। আরও অনেককেই জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে জানা যাচ্ছে।


 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা! ‘কখনও একদম ভেঙে পড়ি…’, তিন নম্বর বউয়ে মন মজে শোয়েবের,সানিয়া বললেন যন্ত্রণার কথা সাদা বলের ঘরোয়া টুর্নামেন্ট খেলবেন- এই শর্তে কেন্দ্রীয় চুক্তি পেয়েছেন হার্দিক ‘‌আমি দুঃখিত, বাবা’‌, দেরিতে পৌঁছনোয় পরীক্ষা দিতে না পেরে আত্মঘাতী ছাত্র রোহিতকে আমিই ভারতের অধিনায়ক করেছিলাম- হিটম্যানকে নেতা করার রহস্য ফাঁস করলেন সৌরভ মঙ্গলের কুম্ভে প্রবেশ, সমস্যা বাড়বে এই রাশির, হতে পারে অর্থ হানি, সতর্ক থাকুন 'স্ট্রাইক রেটও ভালো ছিল', 'স্লো' বাবরকে খোঁচা কিউয়ি প্রাক্তনীর, হাসি পাকিস্তানির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.