বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Post Poll Violence: তৃণমূল কংগ্রেস নেতা আবু তাহেরের বাড়িতে সিবিআই হানা, নন্দীগ্রামে তুমুল আলোড়ন
নন্দীগ্রামে তৃণমূল কংগ্রেস নেতা আবু তাহেরের বাড়িতে হানা দিল সিবিআই।

Post Poll Violence: তৃণমূল কংগ্রেস নেতা আবু তাহেরের বাড়িতে সিবিআই হানা, নন্দীগ্রামে তুমুল আলোড়ন

  • নন্দীগ্রামের চিল্ল গ্রামের বাসিন্দা বিজেপি কর্মী দেবব্রত মাইতি খুনের ঘটনায় সঙ্গে আবু তাহের জড়িত বলে অভিযোগ সিবিআইয়ের। তিনি তৃণমূল কংগ্রেস পরিচালিত নন্দীগ্রাম পঞ্চায়েত সমিতির সহ–সভাপতি। এই ঘটনা নিয়ে গোটা জেলায় আলোড়ন পড়ে গিয়েছে। কারণ এখানের বিধায়ক বিজেপির শুভেন্দু অধিকারী।

পার্থ–অর্পিতার দুর্নীতির অভিযোগের তদন্তের সঙ্গে সঙ্গেই নন্দীগ্রামে তৃণমূল কংগ্রেস নেতা আবু তাহেরের বাড়িতে হানা দিল সিবিআই। আজ, বৃহস্পতিবার ভোট পরবর্তী হিংসা মামলায় তৃণমূল কংগ্রেস নেতার বাড়িতে সিবিআই হানা দেয়। এই নিয়ে এখন শোরগোল পড়ে গিয়েছে। কেন্দ্রীয় এজেন্সির তৎপরতা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে।

ঠিক কী ঘটেছে নন্দীগ্রামে?‌ আজ, বৃহস্পতিবার সিবিআই হানা দেয় আবু তাহেরের বাড়িতে। ইতিমধ্যেই বাড়ির চারপাশ ঘিরে ফেলেছে কেন্দ্রীয় বাহিনী। সিবিআই সূত্রে খবর, ভোট পরবর্তী হিংসা মামলায় তৃণমূল কংগ্রেস নেতাকে একাধিকবার তলব করা হয়েছে। তা সত্বেও তিনি হাজিরা দেননি। এরপর হলদিয়া মহকুমা আদালতে সিবিআই আবেদন জানায়। তার জেরে আবু তাহের–সহ ৩ তৃণমূল কংগ্রেস নেতার নামে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এবার আজ সকালেই আবু তাহেরের বাড়িতে হানা দেয় সিবিআই।

কী অভিযোগ আবু তাহেরের বিরুদ্ধে?‌ নন্দীগ্রামের চিল্ল গ্রামের বাসিন্দা বিজেপি কর্মী দেবব্রত মাইতি খুনের ঘটনায় সঙ্গে আবু তাহের জড়িত বলে অভিযোগ সিবিআইয়ের। তিনি তৃণমূল কংগ্রেস পরিচালিত নন্দীগ্রাম পঞ্চায়েত সমিতির সহ–সভাপতি। এই ঘটনা নিয়ে গোটা জেলায় আলোড়ন পড়ে গিয়েছে। কারণ এখানের বিধায়ক বিজেপির শুভেন্দু অধিকারী। তাঁর অঙ্গুলিহেলনেই এই ধরপাকড় বলে মনে করছে শাসকদল।

আর কী জানা যাচ্ছে?‌ সূত্রের খবর, নন্দীগ্রামের দাপুটে তৃণমূল কংগ্রেস নেতা হিসাবে পরিচিত শেখ আবু তাহের–সহ বাকি দুই নেতা। তাঁরা গ্রেফতারির আশঙ্কা থেকেই সিবিআই দফতরে যেতে চাইছেন না। গত সোমবার সিবিআইয়ের আবেদনের ভিত্তিতে আবু তাহের–সহ তিন তৃণমূল কংগ্রেস নেতার নামে গ্রেফতারি পরোয়ানা জারি করে হলদিয়া মহকুমা আদালত। আদালতের সেই নির্দেশ কার্যকরী করতেই এদিন সকাল থেকে আবু তাহেরের বাড়িতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দল।

বন্ধ করুন