বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আনিস খানের সমাধিতে বসল সিসিটিভি, পুলিশের নজরদারিতে এলাকা থমথমে
নিহত আনিস খান।

আনিস খানের সমাধিতে বসল সিসিটিভি, পুলিশের নজরদারিতে এলাকা থমথমে

  • এই ঘটনায় তোলপাড় রাজ্য–রাজনীতি। নিরপেক্ষ তদন্তের আশ্বাস দিয়ে সিট গঠন করে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতা হাইকোর্ট এখন সিবিআই তদন্ত নয় বললেও সালেম খান অনড় তাতেই। ছেলে আনিস খান কবরে শায়িত। সেখান থেকে দেহ তুলে দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ দিয়েছে আদালত। এই পরিস্থিতিতে সিসিটিভি নজর রাখছে নিহত ছাত্রনেতা আনিস খানের সমাধি। এটা আনিসের বাবার দাবি। যা মেনে নিয়েছে রাজ্য প্রশাসন।

আনিসের বাবার দাবি কী কী?‌ আমতা থানার সামনে পাঁচটি দাবি করেছিলেন নিহত ছাত্রনেতা আনিসের বাবা সালেম খান। নিরপেক্ষ তদন্ত, অভিযুক্তদের গ্রেফতারি, ছেলের সমাধিতে নিরাপত্তার ব্যবস্থা এবং আলোও দিতে হবে। সেই দাবি মেনে ব্যবস্থা করল পুলিশ। শুক্রবার সকালে আমতার সারদা গ্রামের সমাধিক্ষেত্রে একটি টেবিল পেতে কম্পিউটার বসানো হয়েছে। তাতে দেখা যাচ্ছে আনিসের সমাধির সরাসরি সম্প্রচার। সিট ঘটনার তদন্ত করছে। রিপোর্ট দেবে আদালতকে।

গত শুক্রবার রাতে আনিস খানের বাড়িতে গিয়েছিল আমতা থানার হোমগার্ড এবং সিভিক ভলেন্টিয়ার। তারপর বচসা এবং মৃত্যু আনিস খানের। এই ঘটনায় তোলপাড় রাজ্য–রাজনীতি। নিরপেক্ষ তদন্তের আশ্বাস দিয়ে সিট গঠন করে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মামলা গড়ায় কলকাতা হাইকোর্টে। আনিসের বাবা এলাকার পঞ্চায়েত প্রধান, উপপ্রধান এবং বিধায়কের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন। এখন অবশ্য আমতা থানার ওসি–কে ছুটিতে পাঠিয়ে দেওয়া হয়েছে।

কলকাতা হাইকোর্টের রায় অনুযায়ী দ্বিতীয় ময়নাতদন্ত করতে হবে। গোটা ঘটনার তদন্ত রিপোর্ট দু’‌সপ্তাহের মধ্যে কলকাতা হাইকোর্টে জমা দিতে হবে। শুক্রবার আনিসের সমাধির নিরাপত্তা দেওয়া হয়েছে। বসেছে একাধিক ক্যামেরা। চলছে পুলিশের নজরদারি। যদিও এখনও গোটা ঘটনা নিয়ে ধোঁয়াশায় আনিসের পরিবার।

বন্ধ করুন