বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দক্ষিণ ২৪ পরগনায় ইয়াসে ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে দেখল কেন্দ্রীয় প্রতিনিধিদল
সোমবার পাথরপ্রতিমায় কেন্দ্রীয় প্রতিনিধিদলের সদস্যরা
সোমবার পাথরপ্রতিমায় কেন্দ্রীয় প্রতিনিধিদলের সদস্যরা

দক্ষিণ ২৪ পরগনায় ইয়াসে ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে দেখল কেন্দ্রীয় প্রতিনিধিদল

  • প্রতিনিধিদলের এক সদস্য জানিয়েছেন, পরিদর্শনের পর রাজ্য প্রশাসনের আধিকারিকদের সঙ্গে কথা বলে কেন্দ্রকে রিপোর্ট দেবেন তাঁরা। এতে কিছু সময় লাগবে।

ঘূর্ণিঝড় ইয়াস বিধ্বস্ত দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকা ঘুরে দেখলেন কেন্দ্রীয় প্রতিনিধিদলের সদস্যরা। সোমবার ২টি দলে ভাগ হয়ে দক্ষিণ ২৪ পরগনার ২টি দিকে চলে যান তাঁরা। সেখানে বাঁধের পরিস্থিতি খতিয়ে দেখার পাশাপাশি কথা বলেন স্থানীয়দের সঙ্গে। কেন্দ্রীয় দলের সফরকে রাজ্যের প্রতি কেন্দ্রের অনাস্থা বলে দাবি করেছেন রাজ্যের পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম। 

সোমবার কেন্দ্রীয় প্রতিনিধিদের একটি দল হেলিকপ্টারে করে পাথরপ্রতিমা পৌছন। স্পিড বোটে করে নদীবাঁধের অবস্থা খতিয়ে দেখেন তাঁরা। অন্য দলটি গাড়িতে যান গোসাবা। সেখানে তাঁরা বাঁধের পরিস্থিতি খতিয়ে দেখার পাশাপাশি কথা বলেন স্থানীয়দের সঙ্গে। 

প্রতিনিধিদলের এক সদস্য জানিয়েছেন, পরিদর্শনের পর রাজ্য প্রশাসনের আধিকারিকদের সঙ্গে কথা বলে কেন্দ্রকে রিপোর্ট দেবেন তাঁরা। এতে কিছু সময় লাগবে। 

কেন্দ্রীয় দলের সদস্যদের সফরকে যুক্তরাষ্ট্রীয় কাঠামোর জন্য ক্ষতিকর বলে দাবি করেছেন রাজ্যের পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, রাজ্য সরকার ক্ষয়ক্ষতির যে খতিয়ান কেন্দ্রকে দিয়েছে তার প্রতি আস্থা না থাকাতেই এই সফর। রাজ্য সরকার যেমন রাজস্বসহ বিভিন্ন বিষয়ে কেন্দ্রকে বিশ্বাস করে তেমনই কেন্দ্রেরও উচিত রাজ্যকে বিশ্বাস করা। নইলে যুক্তরাষ্ট্রীয় কাঠামো ভেঙে পড়তে পারে।

 

বন্ধ করুন