বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘কেউ ভয় দেখাচ্ছে না তো’ রুট মার্চে বেরিয়ে জানতে চাইল কেন্দ্রীয় বাহিনী

‘কেউ ভয় দেখাচ্ছে না তো’ রুট মার্চে বেরিয়ে জানতে চাইল কেন্দ্রীয় বাহিনী

রুট মার্চ শুরু করেছে কেন্দ্রীয় বাহিনী। ফাইল ছবি।

এদিন রুটমার্চের সময় উপস্থিত ছিলেন কোতোয়ালি থানার আইসি সঞ্জয় দত্ত। তিনি বাসিন্দাদের কাছে জানতে চান কোনও রকমের ভয়ের পরিবেশ রয়েছে কিনা। যদিও কোনও ধরনের অভিযোগ করেননি বাসিন্দারা। তবে শুধুমাত্র একজন বাসিন্দা দাবি করেছেন যে তিনি শুনেছেন কিছু কিছু জায়গায় ভোটাররা ভোট দিতে পারেননি।

লোকসভা নির্বাচনের নির্ঘণ্টা এখনও ঘোষণা হয়নি। তবে এরই মধ্যে শুক্রবার রাজ্যে পৌঁছেছে ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। শনিবার সকাল থেকে জেলাগুলিতে রুট মার্চ শুরু করেছে কেন্দ্রীয় বাহিনী। জলপাইগুড়ি জেলাও রয়েছে সেই তালিকায়। শনিবার সকাল থেকে জলপাইগুড়ি শহর লাগোয়া ৭৩ মোড় থেকে বাহাদুর পর্যন্ত কেন্দ্রীয় বাহিনী রুট মার্চ করে। সঙ্গে ছিল স্থানীয় থানার পুলিশ। সেই রুট মার্চ চলাকালীনই স্থানীয় ভোটাররা গত বিধানসভা এবং লোকসভা সুষ্ঠুভাবে ভোট দিতে পেরেছিলেন কিনা? কেউ তাদের কেউ দিচ্ছে কিনা অথবা নিজের ভোট নিজেরাই দিতে পেরেছেন কিনা সে বিষয়ে জানতে চাইল কেন্দ্রীয় বাহিনী।

আরও পড়ুন: কেন্দ্রীয় বাহিনী আসতেই তৎপর বিরোধীরা, টহলদারি শুরু করার দাবি উঠতে শুরু করেছে

এদিন রুটমার্চের সময় উপস্থিত ছিলেন কোতোয়ালি থানার আইসি সঞ্জয় দত্ত। তিনি বাসিন্দাদের কাছে জানতে চান কোনও রকমের ভয়ের পরিবেশ রয়েছে কিনা। যদিও কোনও ধরনের অভিযোগ করেননি বাসিন্দারা। তবে শুধুমাত্র একজন বাসিন্দা দাবি করেছেন যে তিনি শুনেছেন কিছু কিছু জায়গায় ভোটাররা ভোট দিতে পারেননি।

প্রসঙ্গত, ভোট ঘোষণার আগেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা নিয়ে তীব্র সমালোচনা করেছে তৃণমূল কংগ্রেস। এ বিষয়ে তৃণমূল নেতৃত্বের বক্তব্য, ভোট ঘোষণার আগে কেন্দ্রীয় বাহিনী চলে এসেছে। এর আগে কোনওদিন এরকম হয়নি। এত আগে কেন্দ্রীয় বাহিনী চলে আসার ফলে স্কুল কলেজগুলিতে পড়াশোনার অসুবিধা হচ্ছে।

শিক্ষকদের একটি সংগঠনও এই সমস্যার কথা স্বীকার করে নিয়েছেন। তাদের বক্তব্য, সবেমাত্র মাধ্যমিক উচ্চমাধ্যমিকের পরীক্ষা শেষ হয়েছে। এখন আবার স্কুল খুলেছে। এমন অবস্থায় ফের কেন্দ্রীয় বাহিনী থাকার জন্য স্কুল বন্ধ হয়ে গেলে পড়াশোনার প্রতি পড়ুয়াদের আগ্রহ কমবে। স্কুলছুটদের সংখ্যাও বাড়তে পারে বলে আশঙ্কা শিক্ষকদের। এই অবস্থায় স্কুলের পরিবর্তে যাতে কেন্দ্রীয় বাহিনী অন্য কোথাও রাখা যায় সেই দাবি জানিয়েছেন শিক্ষকরা।

যদিও বিজেপি এতে পড়ুয়াদের সমস্যার কিছুই দেখছে না। তাদের বক্তব্য, তৃণমূল চাপ দিয়ে ভোট করতে পারবে না, ভোটারদের হুমকি দিতে পারবে না সেই কারণে কেন্দ্রীয় বাহিনী নিয়ে আপত্তি জানাচ্ছি। জলপাইগুড়ি জেলার পুলিশ সুপার উমেশ খণ্ডবহালে জানাচ্ছেন, কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে নিয়মিত টহলদারি চালানো হবে। প্রতিটি থানা এলাকায় বুথে বাহিনী নিয়ে টহল দেওয়া হবে। কেন্দ্রীয় বাহিনীর তরফে জানানো হয়েছে, যাতে নিরাপদে ভোট হয় তার জন্য পুলিশের সঙ্গে সমন্বয় রেখেই টহলদারি চালানো হচ্ছে।

বাংলার মুখ খবর

Latest News

৬১,৭৭৭-তে অভিভূত FSDL!মোহনবাগান উঠলে ISL ফাইনাল কলকাতায়,নাহলে পুঁচকে মুম্বইয়ে স্তন্যপানের আবদার থেকে বিকিনি পরার প্রস্তাব, শামির চ্যাটের স্ক্রিনশট দিল হাসিন? সন্ধ্যা নামতেই লোডশেডিং কলকাতায়, বড় নির্দেশ মন্ত্রীর, এসি থাকলে জানান! প্রথম দফায় ‘ফার্স্ট’ জলপাইগুড়ি! তবে ৩ আসনেই কমল ভোটদানের হার, কোথায় কত পড়ল? মৃত্যুর হুমকিকে বুড়ো আঙুল! পুলিশের জালে বন্দুকবাজরা, দুবাইতে খোশমেজাজে সলমন মোহনবাগানের জার্সিকে মধ্যমা! সৌরভ ট্রোল্ড হলে পরম নয় কেন? প্রশ্ন মোহনবাগানীদের ১০০ দিনেরও কম বাকি, এখনও অলিম্পিক্সের টিকিট পায়নি কোনও পুরুষ ভারতীয় কুস্তিগীর পরের সপ্তাহে এমন একটা রাজনৈতিক বিস্ফোরণ হবে যে তৃণমূল সামলাতে পারবে না: শুভেন্দু বিয়ের পিঁড়িতে বসছেন গোবিন্দার ভাগ্নি আরতি সিং, পাত্র কে 'আমার ছেলে যা করেছে…' বলছেন অভিযুক্তের মা, কর্ণাটকে লাভ জেহাদ?হিন্দু তরুণীকে খুন

Latest IPL News

বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.