বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌তালিবানি শাসনকেও হার মানাচ্ছে বাংলা’‌, কড়া ভাষায় তোপ দাগলেন নিশীথ
নিশীথ প্রামাণিক, কেন্দ্রীয় মন্ত্রী (নিজস্ব চিত্র )
নিশীথ প্রামাণিক, কেন্দ্রীয় মন্ত্রী (নিজস্ব চিত্র )

‘‌তালিবানি শাসনকেও হার মানাচ্ছে বাংলা’‌, কড়া ভাষায় তোপ দাগলেন নিশীথ

  • নিজের নাগরিকত্ব সম্পর্কে কিছু না বললেও শিক্ষাগত যোগ্যতা নিয়ে মুখ খোলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

তিনি সদ্য কেন্দ্রীয় প্রতিমন্ত্রী হয়েছেন। তাও আবার খোদ অমিত শাহের মন্ত্রকের। তারপর থেকেই তাঁর নাগরিকত্ব থেকে শিক্ষাগত যোগ্যতা সবকিছু নিয়ে উঠেছে প্রবল বিতর্ক। এই পরিস্থিতির মধ্যেই ভোট পরবর্তী হিংসা নিয়ে কলকাতা হাইকোর্টের সিদ্ধান্তের পর আক্রমণের ঝাঁঝ বাড়ালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। বাংলার শাসকদল তৃণমূল কংগ্রেসের শাসন পদ্ধতি ‘তালিবানি শাসনকে হার মানাচ্ছে’ বলেও তোপ দেগেছেন তিনি।

কলকাতা হাইকোর্টের দেওয়া নির্দেশ নিয়ে তাঁর প্রতিক্রিয়া নিশীথ প্রামাণিক বলেন, ‘‌এই রায়ে আমরা খুশি। বিজেপি এবং মানবাধিকার কমিশন যে দাবি করে এসেছিল, আদালতের আজকের রায়ে সেটাই মান্যতা পেয়েছে। সিবিআই তদন্তভার গ্রহণ করলে প্রকৃত দোষীরা শাস্তি পাবে।’‌ আর নারায়ণী সেনা গ্রেফতার নিয়ে তিনি বলেন, ‘‌পুলিশ ইচ্ছা করে এদেরকে গ্রেফতার করছে। তালিবানি শাসনকেও হার মানাচ্ছে বাংলা।’‌ যদিও তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে গতকাল বলা হয়েছে, এই রায় রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

তবে আজ প্রথম নিজের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কেও মুখ খোলেন তিনি। নিজের নাগরিকত্ব সম্পর্কে কিছু না বললেও শিক্ষাগত যোগ্যতা নিয়ে মুখ খোলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। যদিও তিনি নিজের মুখে নিজের শিক্ষাগত কতটা সেটা জানাননি। শুধু বলেন, ‘‌মন্ত্রীর শিক্ষাগত যোগ্যতা জানার জন্যে নির্দিষ্ট নিয়ম রয়েছে। সেই মতো আবেদন করলে এই বিষয়ে সঠিক তথ্য জানা যেতে পারে।’‌

এদিন কেন্দ্রীয় মন্ত্রীর সাংবাদিক বৈঠকে আফগানিস্তান প্রসঙ্গ উঠতেই নিশীথ প্রামানিক জানান, ভারতের দিকে কোনও বৈদেশিক শক্তি চোখ তুলে তাকালে ভারত যথাযোগ্য জবাব দেবে। পশ্চিমবঙ্গের অনেক জায়গায় সীমান্তে কাঁটাতার নেই। এই নিয়ে রাজ্য সরকার জমি অধিগ্রহণ করে দিলেই কাঁটাতার দেওয়ার কাজ শুরু করা হবে। তবে অনুপ্রবেশ ঠেকাতে কেন্দ্রীয় সরকার প্রস্তুত।

বন্ধ করুন