বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Alipurduar: কেন্দ্রীয় দল আসছে, তড়িঘড়ি বিভিন্ন প্রকল্পের নাম বদল আলিপুরদুয়ারে
আলিপুরদুয়ারে চলছে প্রকল্পের নাম বদল। 

Alipurduar: কেন্দ্রীয় দল আসছে, তড়িঘড়ি বিভিন্ন প্রকল্পের নাম বদল আলিপুরদুয়ারে

  • সে ক্ষেত্রে প্রধানমন্ত্রী আবাস যোজনা, প্রধানমন্ত্রী সড়ক যোজনা, ১০০ দিনের কাজ প্রভৃতি খতিয়ে দেখবেন এই কেন্দ্রীয় প্রতিনিধি দল। এখন যে সমস্ত প্রকল্পের নাম বদলে দেওয়া হয়েছে তাতে কোনও রকমের গরমিল পেলে সমস্ত কিছু খতিয়ে দেখে কেন্দ্রকে রিপোর্ট পাঠাবে এই প্রতিনিধি দল।

সম্প্রতি বিভিন্ন জেলায় কেন্দ্র প্রকল্পের কাজ খতিয়ে দেখছে কেন্দ্রীয় দল। এবার আলিপুরদুয়ার জেলায় কেন্দ্রীয় প্রতিনিধি দল বিভিন্ন প্রকল্পের কাজ খতিয়ে দেখবেন। আর এর জন্য আলিপুরদুয়ার জেলা প্রশাসনের তৎপরতা তুঙ্গে রয়েছে। বিভিন্ন জায়গায় রাজ্যের বিভিন্ন প্রকল্পের নাম বদলে কেন্দ্রের প্রকল্পের নাম লেখার কথা শোনা গিয়েছে। বিরোধীরা বরাবরই অভিযোগ করে আসছে কেন্দ্রের প্রকল্পের নাম বদলে রাজ্য সরকার সেগুলি নিজের প্রকল্প বলে চালিয়ে দিচ্ছে।

জানা গিয়েছে, আজ থেকে আগামী চারদিন ধরে আলিপুরদুয়ারের একাধিক পঞ্চায়েত এলাকা ঘুরে দেখবে এই প্রতিনিধি দল। এর জন্য পঞ্চায়েতগুলিতে কাজ চলছে জোরকদমে। সে ক্ষেত্রে প্রধানমন্ত্রী আবাস যোজনা, প্রধানমন্ত্রী সড়ক যোজনা, ১০০ দিনের কাজ প্রভৃতি খতিয়ে দেখবেন এই কেন্দ্রীয় প্রতিনিধি দল। এখন যে সমস্ত প্রকল্পের নাম বদলে দেওয়া হয়েছে তাতে কোনও রকমের গরমিল পেলে সমস্ত কিছু খতিয়ে দেখে কেন্দ্রকে রিপোর্ট পাঠাবে এই প্রতিনিধি দল। এছাড়া, নাম বদলে কেন্দ্রীয় প্রকল্পের বদলে রাজ্যের প্রকল্প করা হলে সে ক্ষেত্রে বরাদ্দ বাতিল হওয়ারও আশঙ্কা রয়েছে। সেই কারণে সাইনবোর্ড পাল্টে দেওয়ার কাজ চলছে দ্রুত গতিতে।

যদিও এই বিষয়ে কিছু বলতে চাননি, আলিপুরদুয়ারের জেলাশাসক সুবেন্দ্র কুমার মিনা। তবে আলিপুরদুয়ারের বিধায়ক সুমন কাঞ্জিনাল কেন্দ্রীয় প্রকল্প নিয়ে অভিযোগ তুলেছে।ন তিনি বলেন, ‘কেন্দ্রীয় প্রতিনিধি দল আসলে বিভিন্ন জায়গায় প্রকল্পের কাজ নিয়ে অভিযোগ জানানো হবে।’ প্রসঙ্গত, বিরোধী দলের নেতা শুভেন্দু অধিকারী কেন্দ্রীয় একাধিক প্রকল্প যেমন প্রধানমন্ত্রী আবাস যোজনা, প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনা, প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা, প্রধানমন্ত্রী জল যোজনা মিশন প্রভৃতি নিয়ে অভিযোগ করেছিলেন যে রাজ্য সরকার এই সমস্ত প্রকল্পের নাম বদলে নিজেদের নামে করছে। এর জন্য তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠিও দিয়েছিলেন। এই সমস্ত প্রকল্পগুলি কেন্দ্রীয় দল খতিয়ে দেবে বলে জানা গিয়েছে।

বন্ধ করুন