বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 100 days work: ১০০ দিনের কাজ খতিয়ে দেখতে আচমকা এলাকা পরিদর্শন করল কেন্দ্রীয় প্রতিনিধি দল
বিভিন্ন প্রকল্পের কাজ খতিয়ে দিচ্ছেন কেন্দ্রীয় আধিকারিকরা। নিজস্ব ছবি

100 days work: ১০০ দিনের কাজ খতিয়ে দেখতে আচমকা এলাকা পরিদর্শন করল কেন্দ্রীয় প্রতিনিধি দল

  • প্রধানমন্ত্রী সড়ক যোজনা, ১০০ দিনের কাজ, প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রভৃতি কাজ এদিন খতিয়ে দেখেন কেন্দ্রীয় প্রতিনিধি দল। কেন্দ্রীয় আধিকারিকরা লোয়ারডিহা থেকে বাগমারা পর্যন্ত তৈরি হওয়া ৯.৮৪কিমি রাস্তা খতিয়ে দেখেন। এর পাশাপাশি দেবীদাসপুরে বাংলা আবাস যোজনা এবং ১০০ দিনের কাজ খতিয়ে দেখেন আধিকারিকরা।

প্রধানমন্ত্রী সড়ক যোজনা, ১০০ দিনের কাজ, প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রভৃতি কাজ এদিন খতিয়ে দেখেন কেন্দ্রীয় প্রতিনিধি দল। কেন্দ্রীয় আধিকারিকরা লোয়ারডিহা থেকে বাগমারা পর্যন্ত তৈরি হওয়া ৯.৮৪কিমি রাস্তা খতিয়ে দেখেন। এর পাশাপাশি দেবীদাসপুরে বাংলা আবাস যোজনা এবং ১০০ দিনের কাজ খতিয়ে দেখেন আধিকারিকরা।

 এর মধ্যে ১০০ দিনের কাজে পুকুর খননের ক্ষেত্রে প্রথমে জেসিপি ব্যবহার করা হয়েছে বলে স্থানীয় লোক জানায়।  অনেকেই আবার জানিয়েছেন, ৬ সপ্তাহ কাজ করে তিন মাসের টাকা পেয়েছেন। কীভাবে তারা টাকা পেলেন তাই নিয়ে উঠেছে প্রশ্ন। এর পাশাপাশি, স্থানীয় বাসিন্দারা জানান, পিএম আবাস যোজনার সাইন বোর্ড নিয়েও প্রশ্ন উঠেছে । এদিন কেন্দ্রীয় প্রতিনিধি দল যখন পুকুরপাড় দেখতে আসেন সেই সময় কিছু মানুষ কেন্দ্রীয় দলকে দেখে বেশ কিছু মানুষ নিজেদের অভিযোগের কথা জানান। ড্রেন বন্ধ করে দেওয়া হয়েছে বলে অনেকে অভিযোগ তোলেন। কেন্দ্রীয় প্রতিনিধি দলের সঙ্গে এদিন জেলার আধিকারিকরাও ছিলেন।

 

বন্ধ করুন