বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উত্তরের চা বলয়ে খোঁজ চলছে দক্ষ তিরন্দাজের, জোর দিচ্ছে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক
দক্ষ তিরন্দাজের কদর বিশ্বজুড়েই  (ফাইল ছবি)
দক্ষ তিরন্দাজের কদর বিশ্বজুড়েই  (ফাইল ছবি)

উত্তরের চা বলয়ে খোঁজ চলছে দক্ষ তিরন্দাজের, জোর দিচ্ছে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক

  • উত্তরবঙ্গের চা বাগান অধ্যুষিত এলাকায় যুবকদের অনেকেই তিরন্দাজিতে দক্ষ।

উত্তরবঙ্গের ক্রীড়াক্ষেত্রের উন্নতিতে এবার বিশেষ নজর কেন্দ্রীয় ক্রীড়া প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের। তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্বেও রয়েছেন। তিনি কোচবিহারের সাংসদ। স্বাভাবিকভাবেই উত্তরবঙ্গের প্রতি তাঁর অন্য আবেগ রয়েছে। বুধবার জলপাইগুড়িতে সেকথাই জানিয়েছেন তিনি। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি জানিয়েছেন, উত্তরবঙ্গে সন্তান আমি। উত্তরের প্রতি আমার আলাদা দুর্বলতা রয়েছে। তবে এই উত্তরবঙ্গের মাটি থেকেই স্বপ্না বর্মনদের মতো ক্রীড়া প্রতিভারা উঠে এসেছেন। আগামী দিনেও যাতে এই ধরনের ক্রীড়া প্রতিভা উত্তরবঙ্গের মাটি থেকে উঠে আসেন সেব্যাপারে উদ্যোগ নেওয়া হবে। 

 

পাশাপাশি উত্তরবঙ্গের জেলায় জেলায় ক্রীড়া হাব তৈরির ব্যাপারেও চিন্তাভাবনা চলছে বলে তিনি জানিয়েছেন। অন্যদিকে উত্তরবঙ্গে ক্রীড়া পরিকাঠামোর ব্যাপারে বিস্তারিত তথ্য সংগ্রহ করা হচ্ছে বলেও তিনি জানিয়েছেন। এদিকে উত্তরবঙ্গের চা বাগান অধ্যুষিত এলাকায় যুবকদের অনেকেই তিরন্দাজিতে দক্ষ। কিন্তু উপযুক্ত সুযোগের অভাবে অনেকেরই প্রতিভার বিকাশ হওয়ার সুযোগ থাকে না। আঞ্চলিক ক্ষেত্রের মধ্যেই সীমাবদ্ধ থাকে তাঁদের প্রতিভা। পাশাপাশি তিরন্দাজির জন্য যে আধুনিক সরঞ্জাম প্রয়োজন হয় সেগুলিও জোগাড় করতে পারেন না তাঁরা। তবে এবার সেই দক্ষ তিরন্দাজদেরও প্রতিভার বিকাশের ব্যাপারে সহায়তা করবে কেন্দ্রীয় ক্রীড়া দফতর। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জানিয়েছেন, তিরন্দাজির ব্যাপারে কথাবার্তা বলা হয়েছে। তবে কেন্দ্রীয় ক্রীড়া প্রতিমন্ত্রীর এই উদ্যোগে খুশি উত্তরের ক্রীড়াপ্রেমীরা।

 

বন্ধ করুন