বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ইছামতী সংস্কার করে বন্দর গড়ার পরিকল্পনা রয়েছে কেন্দ্রের, জানালেন শান্তনু
বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর।
বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর।

ইছামতী সংস্কার করে বন্দর গড়ার পরিকল্পনা রয়েছে কেন্দ্রের, জানালেন শান্তনু

  • তিনি জানান, সম্প্রতি শিয়ালদহের ডিআরএম ঠাকুরনগর স্টেশন পরিদর্শন করে গিয়েছেন। জায়গার অভাবে দ্বিতীয় লাইনের কাজ করা যাচ্ছে না।

‌ইছামতী নদী সংস্কার করে বন্দর গড়ার পরিকল্পনা রয়েছে কেন্দ্রে। সম্প্রতি বসিরহাটে এক রক্তদান শিবিরে এসে এই কথাই জানালেন কেন্দ্রীয় জাহাজ ও বন্দর প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর।

দীর্ঘদিন ধরেই স্থানীয় বাসিন্দারা ইছামতী নদী সংস্কারের দাবি জানিয়ে আসছে। ভারত–বাংলাদেশ সীমান্তে প্রায় দুশো কিলোমিটার জুড়ে রয়েছে এই ইছামতী নদী। ইছামতী নদী সংস্কারের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলনও চলে। সম্প্রতি বসিরহাটে বিজেপির সাংগঠনিক জেলার উদ্যোগে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়। সেই রক্তদান শিবিরে এসে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর জানান, ‘‌জলপথে যাতায়াত আরও সুগম করার লক্ষ্যেই কেন্দ্রীয় সরকার এগোচ্ছে। বন্দর গড়ারও পরিকল্পনা রয়েছে, যেখানে ছোট ছোট জাহাজ চালানো যাবে।’‌ একইসঙ্গে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জানিয়েছেন, তাজপুর বন্দর আমরা সংস্কার করে বৃহত্তম বন্দর করতে চাইছি। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় তাজপুর বন্দর সংস্কারে বাধা দিচ্ছেন।

একইসঙ্গে ঠাকুরনগর স্টেশনের উন্নতিকরণ নিয়েও মুখ খোলেন শান্তনু ঠাকুর। এই প্রসঙ্গে তিনি জানান, সম্প্রতি শিয়ালদহের ডিআরএম ঠাকুরনগর স্টেশন পরিদর্শন করে গিয়েছেন। জায়গার অভাবে দ্বিতীয় লাইনের কাজ করা যাচ্ছে না। তবে কীভাবে সেই কাজ করা যায়, সেই পরিকল্পনাই করা হচ্ছে।

বন্ধ করুন