বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > তৃণমূলের কম্বল বিলি অনুষ্ঠানে ‘দুয়ারে করোনা’, বিশৃঙ্খলা মন্ত্রী-বিধায়কদের সামনে
তৃণমূলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে বর্ধমান কার্জন গেটে দলীয় অনুষ্ঠান

তৃণমূলের কম্বল বিলি অনুষ্ঠানে ‘দুয়ারে করোনা’, বিশৃঙ্খলা মন্ত্রী-বিধায়কদের সামনে

  • অনুষ্ঠানটির আয়োজক ছিলেন বর্ধমান দক্ষিণের তৃণমূল বিধায়ক খোকন দাস। অনুষ্ঠানে হজির ছিলেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ, কাটোয়া বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় সহ আরও অনেকে।

বছরের প্রথম দিন ছিল রাজ্যের শাসক দল তৃণমূলের প্রতিষ্ঠা দিবস। প্রতিবারের মতো তাই এবারও বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমেই বহু জায়গায় দিনটি পালন করেছেন দলীয় কর্মীরা। বর্ধমানেও তৃণমূলের প্রতিষ্ঠাদিবস উপলক্ষে কম্বল বিতরণ অনুষ্ঠান পালিত হয়। আর সেই অনুষ্ঠান ঘিরেই উঠে এল চরম বিশৃঙ্খলার দৃশ্য। করোনা বিধি অমান্য করেই কম্বল নিতে মানুষের হুড়োহুড়ি দেখা গেল। উপচে পড়া ভিড়ে অসুস্থ হলেন বেশ কয়েকজন। অনুষ্ঠানটির আয়োজক ছিলেন বর্ধমান দক্ষিণের তৃণমূল বিধায়ক খোকন দাস।

রাজ্যে করোনা সংক্রমণ বাড়তেই তত্পর হয়েছে সরকার। এই আবহে আংশিক লকডাউনের কথাও ভাবা হচ্ছে। ভিড় এড়িয়ে সংক্রমণ রুখতে স্থগিত করা হয়েছে দুয়ারে সরকার ক্যাম্প। তবে বর্ধমানে তৃণমূলের কম্বল বিতরণ অনুষ্ঠানে দেখা মিলল না শারীরিক দূরত্ব। অনেকের মুখেই আবার ছিল না মাস্ক। বড়দিন, বর্ষবরণে পার্কস্ট্রিটের দৃশ্য মনে করাল বর্ধমান শহরের প্রাণকেন্দ্রে কার্জন গেট।

শনিবার দুপুর থেকেই কার্জন গেটে তৃণমূলের অনুষ্ঠআন ঘিরে লোক সমাগম হয়েছিল। করোনা বাড়বাড়ন্তের মাঝেই অনুষ্ঠানে হাজির হয়েছেন কমপক্ষে ৫ হাজার মানুষ। বর্ধমান দক্ষিণের তৃণমূল বিধায়ক খোকন দাস আয়োজিত অনুষ্ঠানে হজির ছিলেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ, তৃণমূলের জেলা সভাপতি, কাটোয়া বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় সহ আরও অনেকে।

অনুষ্ঠানের শুরুতে ৪ অ্যাম্বুল্যান্স ও ২ শববাহী গাড়ি উদ্বোধন করা হয়। পরে কম্বল বিলির ঘোষণা হতেই আগতদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। বিশৃঙ্খলার মাঝেই এক মহিলা ঘটনাস্থলে জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়েন। এই আবহে ধাক্কাধাক্কিতে অসুস্থ হয়ে পড়েন আরও বেশ কয়েকজন। তবে তৃণমূল বিধায়ক, রাজ্যের মন্ত্রীর উপস্থিতিতে এভাবে করোনাবিধিকে বুড়ো আঙুল দেখিয়ে অনুষ্ঠান হতে পারে, তা নিয়ে উঠেছে প্রশ্ন। যদিও আয়োজক বিধায়ক খোকন জাসের সাফাই, ‘কম্বলের পাশাপাশি মাস্কও বিতরণ করা হয়েছে। ভিড়ের মাঝে হুড়োহুড়ি হলেও বারংবার মাইকে জনসাধারণকে সতর্ক করা হয়েছিল।’

বন্ধ করুন