বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Malbazar Flash Flood: মাল নদীতে হড়পা বানে মৃতদের পরিবারকে চাকরির নিয়োগপত্র দিলেন মুখ্যমন্ত্রী

Malbazar Flash Flood: মাল নদীতে হড়পা বানে মৃতদের পরিবারকে চাকরির নিয়োগপত্র দিলেন মুখ্যমন্ত্রী

সরকারি চাকরির নিয়োগপত্র দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বিসর্জনের দিন মাল নদীতে হড়পা বানে মৃত্যু হয়েছে ৮ জনের। ঘটনার পরেই রাজ্য সরকার মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা তুলে দিয়েছিল। আহতদের দিয়েছিল ৫০ লক্ষ টাকা। সোমবার মালবাজারে পৌঁছানোর পরে মুখ্যমন্ত্রী মৃতদের পরিবারের সঙ্গে দেখা করেন। আজ চাকরির নিয়োগপত্র পেয়ে মুখ্যমন্ত্রীকে প্রণাম করেন পরিবারের সদস্যরা।

উত্তরবঙ্গ সফরে গিয়েই মাল নদীতে হড়পা বানে নিহতদের পরিবারের সঙ্গে দেখা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার মৃতদের পরিবারের সদস্যদের চাকরি দিলেন মমতা। আজ (মঙ্গলবার) মালবাজারে আদর্শ বিদ্যাভবনে একটি প্রশাসনিক বৈঠক থেকে মৃতদের পরিবারের সদস্যদের হাতে তিনি নিয়োগপত্র তুলে দেন। একইসঙ্গে কীভাবে এই ঘটনা ঘটল তা নিয়ে তদন্ত করা হবে বলে জানান মুখ্যমন্ত্রী। দুর্ঘটনার এতদিন পরেও মুখ্যমন্ত্রীকে পাশে পেয়ে আপ্লুত পরিবারগুলি।

হরপা বান বিপর্যয়ে উদ্ধারকারীদের সরকারি চাকরি দিলেন মুখ্যমন্ত্রী, হাতে পেলেন অর্থ

বিসর্জনের দিন মাল নদীতে হড়পা বানে মৃত্যু হয়েছে ৮ জনের। ঘটনার পরেই রাজ্য সরকার মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা তুলে দিয়েছিল। আহতদের দিয়েছিল ৫০ লক্ষ টাকা। সোমবার মালবাজারে পৌঁছানোর পরে মুখ্যমন্ত্রী মৃতদের পরিবারের সঙ্গে দেখা করেন। আজ চাকরির নিয়োগপত্র পেয়ে মুখ্যমন্ত্রীকে প্রণাম করেন পরিবারের সদস্য। 

এর পাশাপাশি মালবাজারে প্রশাসনিক বৈঠকে ৫৩ জন আদিবাসীদের সিভিক ভলান্টিয়ার হিসেবে চাকরি দিয়েছেন মমতা। তাঁদের হতেও নিয়োগপত্র তুলে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। কলকাতায় কার্নিভালে গিয়েছিল এই আদিবাসী দল। সেখানে তারা নৃত্য পরিবেশন করেছিল। তাঁরা মুখ্যমন্ত্রীর কাছে চাকরির আবেদন জানিয়েছিলেন। সেই আর্জি মেনে তাঁদের নিয়োগপত্র তুলে দেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর নিয়ে প্রশ্ন তুলেছিলেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। তাঁর প্রশ্ন ছিল, মালবাজারে দুর্ঘটনার এতদিন কেটে যাওয়ার পর কেন উত্তরবঙ্গ সফরে আসলেন মুখ্যমন্ত্রী? তিনি কি বিজয়া সম্মিলনীর জন্য এসেছেন, নাকি কার্নিভাল সম্মিলনীর জন্য এসেছেন, নাকি মৃতদের পরিবারের পাশে দাঁড়াতে এসেছেন? 

বন্ধ করুন