বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mamata Banerjee: নজরে আদিবাসী ভোট, বিরসা মুন্ডার জন্মদিনে ঝাড়গ্রাম যাবেন মুখ্যমন্ত্রী

Mamata Banerjee: নজরে আদিবাসী ভোট, বিরসা মুন্ডার জন্মদিনে ঝাড়গ্রাম যাবেন মুখ্যমন্ত্রী

মমতা বন্দ্যোপাধ্যায় (ফেসবুক)

এ বছর মে মাসে তিনি প্রশাসনিক বৈঠকে যোগ দিতে ঝাড়গ্রামে গিয়েছিলেন। তার পর এই সফর। মূলত, আদিবাসী নেতা বিরসা মুন্ডার জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতেই তিনি ঝাড়গ্রাম যাচ্ছেন। জা

আগামী ১৫ নভেম্বর বিরসা মুন্ডার জন্মদিনে ঝাড়গ্রামে যাবেন মুখ্যমন্ত্রী। একদিনের সফর সেরে ওই দিনই তিনি কলকাতা ফিরবেন। নবান্ন সূত্রে জানা গিয়েছে, বিনপুর-২ ব্লকে একটি সরকারি সভাও করবেন। বুধবার কৃষ্ণনগরের জনসভা থেকে তাঁর এই সফরের কথা জানান মুখ্যমন্ত্রী।

এ বছর মে মাসে তিনি প্রশাসনিক বৈঠকে যোগ দিতে ঝাড়গ্রামে গিয়েছিলেন। তার পর এই সফর। মূলত, আদিবাসী নেতা বিরসা মুন্ডার জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতেই তিনি ঝাড়গ্রাম যাচ্ছেন। জানা গিয়েছে, সরকারি সভায় বেশ কিছু প্রকল্পেরও উদ্বোধন করতে পারেন তিনি।

পঞ্চায়েত নির্বাচনের আগে মুখ্যমন্ত্রীর এই সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ। গত লোকসভা নির্বাচনের আদিবাসী ভোটের বেশিরভাগটাই চলে গিয়েছে পদ্মে। বিভিন্ন সামাজিক প্রকল্পের হাত ধরে বিধানসভা ভোটে তার একটা বড় অংশ উদ্ধার করা গেলেও তাকে ধরে রাখাটাই এখন চ্যালেঞ্জে শাসকদলের কাছে। তাই পঞ্চায়েত নির্বাচন থেকেই ২০২৪-এর লোকসভা নির্বাচনের সলতে পাকানো শুরু করতেই চাই তৃণমূল নেত্রী। সে কারণে নদিয়ায় মতুয়াদের রাস উৎসবের পর এ বার আধিবাসীদের নেতা বিরসা মুন্ডার জন্মদিনে থাকবেন তিনি।

বন্ধ করুন