বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানে রান্না করা খাবার নয়, জেলা প্রশাসনকে নির্দেশ মুখ্যসচিবের

Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানে রান্না করা খাবার নয়, জেলা প্রশাসনকে নির্দেশ মুখ্যসচিবের

মঙ্গলবার শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানে বিরিয়ানি বিলি করা হয়।

কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে বিরিয়ানি কাণ্ডের পর টনক নড়ল প্রশাসনের। এ বিষয়ে শনিবার একটি ভার্চ্য়ুয়াল বৈঠক করেন মুখ্যসচিব।

কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে বিরিয়ানি কাণ্ডের পর টনক নড়ল প্রশাসনের। মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানে এবার থেকে আরও কোনও রান্না করা খাবার নয়, জেলা প্রশাসনের কর্তাদের এমনটাই জানিয়ে দিলেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

গত মঙ্গলবার শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানে বিরিয়ানি বিলি করা হয়। মধ্যাহ্নভোজের জন্য সেই বিরিয়ানি দেওয়া হয়েছিল স্কুল পড়ুয়াদের। কিন্তু সেই বিরিয়ানি থেকে পচা গন্ধ বেরোনোর জন্য তারা বিরিয়ানি ফেলে দেয়। এই ঘটনায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী এব্যাপারে অবিলম্বে প্রশাসনকে ব্যবস্থা নিতে বলেন।

মুখ্যমন্ত্রীর সভায় নিরাপত্তা ও অন্যান্য বিষয় নিয়ে জেলা প্রশাসনের কর্তাদের সঙ্গে একটি ভার্চ্যুয়াল বৈঠক করেন মুখ্যসচিব। সেই বৈঠকে তিনি নির্দেশ দেন মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানে এবার থেকে আর কোনও রান্না করা খাবার দেওয়া যাবে না। সেই জায়গায় প্যাকেটজাত শুকনো খবার দিতে হবে।

শুধু শিলিগুড়ির ঘটনা নয়, অন্যান্য জেলাতে মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানে দেওয়া খাবার নিয়ে বেশ কিছু অভিযোগ এসেছে নবান্নে। তা ছাড়া প্রচুর মানুষের জন্য রান্না করতে গিয়ে খাবারের মান বজায় রাখা সম্ভব হচ্ছে না, এমন অভিযোগেও করেছেন কেউ কেউ। সে কারণে রান্না করা খাবারের বদলে শুকনো খাবার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নবান্ন।

শনিবার ভার্চ্যুয়াল বৈঠকে মুখ্যসচিব নির্দেশ দেন, রান্না করা খাবারের বদলে প্যাকটজাত খাবার দিতে হবে। খাবারের মেয়াদ ভালো করে দেখে তবেই খাবার বিলি করা যাবে।

বন্ধ করুন
Live Score