বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'কোনও চিকিৎসক দেখেননি', গর্ভস্থ শিশুর মৃত্যু ঘিরে উত্তেজনা হাসপাতালে
গর্ভস্থ শিশুর মৃত্যু ঘিরে উত্তেজনা আলিপুরদুয়ার জেলা হাসপাতালে। ছবিটি প্রতীকী।

'কোনও চিকিৎসক দেখেননি', গর্ভস্থ শিশুর মৃত্যু ঘিরে উত্তেজনা হাসপাতালে

  • চিকিৎসকদের পাশাপাশি নার্সের বিরুদ্ধেও দুর্ব্যবহারের অভিযোগ তুলেছেন পরিবারের লোকেরা

গর্ভস্থ শিশুর মৃত্যুকে ঘিরে চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠল আলিপুরদুয়ার জেলা হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে। এই অভিযোগে প্রসূতির পরিবারের সদস্যরা হাসপাতালে বিক্ষোভ অবরোধ করেন। তাদের অভিযোগ, চিকিৎসকদের গাফিলতির জেরে গর্ভস্থ শিশুর মৃত্যু হয়েছে। এই অভিযোগে চিকিৎসকদের লাইসেন্স বাতিলের দাবি জানাতে থাকেন পরিবারের লোকেরা।

গত ২০ ডিসেম্বর এক প্রসূতিকে আলিপুরদুয়ার জেলা হাসপাতালে ভর্তি করেন তার পরিবারের লোকেরা। তাদের অভিযোগ, প্রসূতি যন্ত্রণায় ছটফট করলেও কোনও চিকিৎসক সেদিন দুপুর অবধি তাকে দেখেননি। দুপুরের পরে একজন চিকিৎসক গিয়ে প্রসূতির আলট্রাসনোগ্রাফি করার কথা বলেন। সেইসঙ্গে মঙ্গলবার সিজার করার কথাও বলেন। পরিবারের লোকেদের দাবি, সোমবার অবধি শিশুটি ঠিক ছিল। মঙ্গলবার আলট্রাসনোগ্রাফি করার পর দেখা যায় গর্ভস্থ শিশু মারা গিয়েছে।

এই ঘটনায় চিকিৎসকদের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ ওঠে। হাসপাতাল চত্বরে ব্যাপক উত্তেজনা ছড়ায়। ঘটনাযর জেরে চিকিৎসকদের বিরুদ্ধে উপযুক্ত শাস্তির দাবিতে আলিপুরদুয়ার থানায় অভিযোগ দায়ের করেছেন পরিবারের লোকেরা। অভিযোগ পাওয়ার পরেই বিষয়টি খতিয়ে দেখতে শুরু করেছে পুলিশ।

এ বিষয়ে পরিবারের লোকেরা হাসপাতাল সুপারের কাছেও চিকিৎসায় গাফিলতির জন্য চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ পাওয়ার পর হাসপাতাল সুপার চিন্ময় বর্মন বলেন, 'আমরা প্রসূতির পরিবারের কাছ থেকে অভিযোগ পেয়েছি। অভিযোগের ভিত্তিতে বিষয়টি খতিয়ে দেখা হবে।' চিকিৎসকদের পাশাপাশি নার্সের বিরুদ্ধেও দুর্ব্যবহারের অভিযোগ তুলেছেন পরিবারের লোকেরা। হাসপাতাল সুপার জানিয়েছেন,'এ নিয়ে বিভাগীয় তদন্ত হবে। চিকিৎসক এবং নার্সদের সঙ্গে কথা বলব।'

বন্ধ করুন