বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মালদায় ধৃত চিনা গুপ্তচরকে লখনউ নিয়ে গেল যোগীর পুলিশ
চিনা গুপ্তচর হান জুনেই।
চিনা গুপ্তচর হান জুনেই।

মালদায় ধৃত চিনা গুপ্তচরকে লখনউ নিয়ে গেল যোগীর পুলিশ

  • বুধবার রাতে মালদা থেকে কলকাতায় আনা হয় হানকে। বৃহস্পতিবার তাঁকে ট্রেনে করে লখনউয়ের উদ্দেশে রওনা হয় উত্তর প্রদেশ প্রদেশ পুলিশের বিশেষ দল। ভারতে সাইবার হানা চালানোর পরিকল্পনা করছিল এই চিনা নাগরিক।

মালদায় ধৃত চিনা নাগরিক হান জুনেইকে ট্রানজিট রিমান্ডে লখনউ নিয়ে গেল উত্তরপ্রদেশ পুলিশ। গত ১০ জুন মলদার কালিয়াচকে ভারত বাংলাদেশ সীমান্ত থেকে তাঁকে গ্রেফতার করেছিল পুলিশ। উত্তরপ্রদেশে একাধিক অপরাধে তাঁর যোগ রয়েছে বলে জানিয়েছেন তদন্তকারীরা।

বুধবার রাতে মালদা থেকে কলকাতায় আনা হয় হানকে। বৃহস্পতিবার তাঁকে ট্রেনে করে লখনউয়ের উদ্দেশে রওনা হয় উত্তর প্রদেশ প্রদেশ পুলিশের বিশেষ দল। ভারতে সাইবার হানা চালানোর পরিকল্পনা করছিল এই চিনা নাগরিক। সেজন্য অন্তর্বাসে করে এদেশের বহু সিমকার্ড চিনে নিয়ে গিয়েছিল সে। গত ১০ জুন বেআইনি ভাবে সীমান্ত পার করলে বিএসএফের হাতে ধরা পড়ে যায় সে। তার কাছ থেকে অত্যাধুনিক সমস্ত গেজেট উদ্ধার করেছেন তদন্তকারীরা। মিলেছে ল্যাপটপ, আইফোন।

হানকে হেফাজতে নিতে চেয়ে গত ২৫ জুন পশ্চিমবঙ্গে আসেন উত্তরপ্রদেশ পুলিশের আধিকারিকরা। গতকাল ট্রানজিট রিম্যান্ড পান তাঁরা। এর পরই অভিযুক্তকে নিয়ে লখনউয়ের উদ্দেশে রওনা দেন উত্তর প্রদেশ পুলিশের আধিকারিকরা।

 

বন্ধ করুন