বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সিআইডির জালে লালা ঘনিষ্ঠ ব্যবসায়ী, রাজ্যে কয়লাকাণ্ডে প্রথম গ্রেফতার
ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

সিআইডির জালে লালা ঘনিষ্ঠ ব্যবসায়ী, রাজ্যে কয়লাকাণ্ডে প্রথম গ্রেফতার

  • সিআইডি’‌র জালে এবার মাস্টারমাইন্ড লালা ঘনিষ্ঠ ব্যবসায়ী রণধীর সিং। শুক্রবার গভীর রাতে তাকে দূর্গাপুরের অন্ডাল থেকে গ্রেফতার করা হয়।

ধরপাকড় চলছিল অনেকদিন ধরেই। এবার হাতে এল মাস্টারমাইন্ড। কয়লাকাণ্ডে প্রথম গ্রেফতার হল বাংলায়। সিআইডি’‌র জালে এবার মাস্টারমাইন্ড লালা ঘনিষ্ঠ ব্যবসায়ী রণধীর সিং। শুক্রবার গভীর রাতে তাকে দূর্গাপুরের অন্ডাল থেকে গ্রেফতার করা হয়। শনিবার দুর্গাপুর মহকুমা আদালতে তোলা হবে ধৃতকে। সূত্রের খবর, কয়লা পাচারকাণ্ডের মূল চক্রী অনুপ মাজি ওরফে লালার ঘনিষ্ঠ রণধীর।

জানা গিয়েছে, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের পাশাপাশি কয়লাকাণ্ডের তদন্তে রয়েছে সিআইডি’‌র উপরও। জেলায় জেলায় অভিযান চালিয়েছেন তদন্তকারীরা। উঠে এসেছে একাধিক তথ্য। সেই তথ্যের উপর ভিত্তি করেই গ্রেফতার করা হয়েছে রণধীর সিংকে। সূত্রের খবর, সিআইডি তদন্তভার নেওয়ার পর পশ্চিম বর্ধমানের বিভিন্ন কয়লা খনি এলাকার শ্রমিকদের সঙ্গে কথা বলতে শুরু করে। সেখান থেকেই উঠে আসে রণধীরের নাম। এতদিন গা ঢাকা দিয়ে ছিলেন এই ব্যবসায়ী। শুক্রবার অন্ডালের কাজোরার বাড়িতে ফেরার পরই তাঁকে গ্রেফতার করা হয়।

সংবাদসংস্থা পিটিআই জানাচ্ছে, সিআইডি তদন্তভার নেওয়ার পরই গা ঢাকা দেয় এই ব্যবসায়ী। শুক্রবার অন্ডালের কাজোরার বাড়িতে ফেরার পরই তাকে গ্রেফতার করা হয়। কে বা কারা এই পাচার কারবারের সঙ্গে যুক্ত, তা জানতেই মূলত রণধীরকে জেরা করা হবে। রণধীর সিং খনির কয়লা তোলা থেকে হাতবদল, সেখান থেকে বিপুল পরিমাণ টাকা তোলা এবং পাচার পর্যন্ত সব খবর রাখতেন। সিবিআই তদন্ত চালালেও প্রথম সাফল্য এসেছে রাজ্যের তদন্তকারী সংস্থার পক্ষ থেকেই।

বন্ধ করুন