বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Lalan Sekh Death: লালন শেখের রহস্যমৃত্যুতে সিবিআইকে চিঠি পাঠাল সিআইডি, ফের বগটুই গেল টিম

Lalan Sekh Death: লালন শেখের রহস্যমৃত্যুতে সিবিআইকে চিঠি পাঠাল সিআইডি, ফের বগটুই গেল টিম

লালন শেখ। মাঝখানে।

এদিন সিআইডি’‌র টিম বেশ কযেকটি ছবি তোলে তদন্তের স্বার্থে। লালন মামলায় সিবিআইকে রক্ষাকবচ দিয়েছে আদালত। তাই এই অফিসারদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া যাচ্ছে না। তাই বিকল্প পথ হিসাবে তলব করা হয়েছে। তবে আদালত জানিয়েছে, তদন্ত এগিয়ে নিয়ে যেতে পারবে সিআইডি।

সিবিআই হেফাজতে লালন শেখের রহস্যমৃত্যু হয়েছে। এই ঘটনার তদন্তভার আগেই নিয়েছে সিআইডি। এবার কেমন করে লালন শেখ তাদের হেফাজতে মারা গেল তা জানতে সিবিআই–কে চিঠি দিল সিআইডি। আজ, রবিবার লালন শেখের মৃত্যুর ঘটনায় সিবিআই–কে চিঠি দিয়েছে সিআইডি। এই চিঠিতে লালন শেখ সম্পর্কে বিস্তারিত জানতে চাওয়া হয়েছে বলে সূত্রের খবর। এমনকী সিবিআই–এর তদন্তকারী অফিসারকে তলব করে নোটিশ পাঠিয়েছে সিআইডি। সুতরাং কেন্দ্রীয় তদন্তকারী অফিসারকে তলব করেছে রাজ্যের গোয়েন্দা সংস্থা বলেই খবর।

ঠিক কী জানা যাচ্ছে?‌ গত ২১ মার্চ বীরভূমের বগটুই গ্রামে খুন হন প্রাক্তন তৃণমূল কংগ্রেসের উপপ্রধান ভাদু শেখ। তারপরের রাতে আগুন লাগিয়ে দেওয়া হয় গ্রামের একাধিক বাড়িতে। অগ্নিদগ্ধ হয়ে প্রাণ হারান বেশ কয়েকজন। এই ঘটনায় মূল অভিযুক্ত ছিল লালন শেখ। সিবিআই তাকে হেফাজতে নিয়েছিল। কীভাবে মৃত্যু হল তার? এই ঘটনায় মোট ৭ জনের বিরুদ্ধে এফআইআর করেছে রামপুরহাট থানার পুলিশ। এখানে অভিযুক্তরা সকলেই সিবিআই আধিকারিক। বাদ যাননি ডিআইজি, এসপি, এমনকী গরুপাচার কাণ্ডের তদন্তকারীর অফিসারও।

সিআইডি ঠিক কী করেছে?‌ ইতিমধ্যেই লালন শেখের স্ত্রী রেশমা বিবির বয়ান রেকর্ড করেছে সিআইডি’‌র অফিসাররা। আজ আবার বগটুই গ্রামে মৃত লালন শেখের শ্বশুরবাড়িতে পৌঁছল সিআইডি’‌র পাঁচ সদস্যের দল। তাঁরা লালন শেখের পরিবার এবং প্রতিবেশীদের সঙ্গে কথা বলছেন। লালন শেখের মৃত্যুর পর আগেও রামপুরহাটে অস্থায়ী সিবিআই ক্যাম্পে গিয়েছিলেন রাজ্য সিআইডি’‌র আইজি সুনীল কুমার চৌধুরী। লালন শেখকে খুন করা হয়েছে বলে দাবি করেছেন স্ত্রী রেশমা শেখ।

আর কী জানা যাচ্ছে?‌ এদিন সিআইডি’‌র টিম বেশ কযেকটি ছবি তোলে তদন্তের স্বার্থে। লালন মামলায় সিবিআইকে রক্ষাকবচ দিয়েছে আদালত। তাই এই অফিসারদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া যাচ্ছে না। তাই বিকল্প পথ হিসাবে তলব করা হয়েছে। তবে আদালত জানিয়েছে, তদন্ত এগিয়ে নিয়ে যেতে পারবে সিআইডি। বয়ান রেকর্ড–সহ তদন্তের স্বার্থে ভিডিয়োগ্রাফি করতে পারবে। গত ১২ ডিসেম্বর সিবিআই হেফাজতে রহস্যমৃত্যু হয় লালন শেখের।

বাংলার মুখ খবর

Latest News

থাকছে সাপ্লি, কবে সেমেস্টারের পরীক্ষা? কীভাবে উচ্চমাধ্যমিকের নম্বর যোগ? বলল সংসদ 'আমি গদ্দার, সরদার… মমতার মাথা খারাপ', চাঁচাছোলা আক্রমণ বিজেপির মিঠুন চক্রবর্তীর এক লাফে ৬ বছর পার,পর্ণা-সৃজনের মেয়ে এখন অনেকটাই বড়, 'নিম ফুলের মধু'তে বড় রদবদল ভাঙাচোরা হিন্দি বলে কটাক্ষের মুখে ভুতু! আর্শিয়াকে তুমুল ট্রোল করলেন নেটিজেনরা বজরংবলীর মূর্তি বাড়ির কোনদিকে রাখা শুভ? ২০২৪ হনুমান জয়ন্তীর আগে রইল বাস্তুটিপস 'গোটা দিন বিমানবন্দরে ঘুরলাম, ধরতেই পারল না,' ভিডিয়ো দেখেই গ্রেফতার ইউটিউবার তৃণমূলের প্রচারে ধুন্ধুমার, ইউসুফ পাঠানের সামনে বিবাদে জড়াল তৃণমূলের দুই গোষ্ঠী তৃণমূলের বিরুদ্ধে আইন হাতে তুলে নেওয়ার নিদান! বিতর্কিত মন্তব্য অভিজিৎ গাঙ্গুলির সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না মিঠুনকে ‘গদ্দার’, ‘দোআঁশলা’ বলে আক্রমণ, মমতার ভাষাতেই মমতাকে জবাব দিলেন BJP নেতা

Latest IPL News

সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.