বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নিজের সার্ভিস রিভলবার থেকে চলল গুলি, ফরাক্কায় আত্মঘাতী সিআইএসএফ জওয়ান
আত্মঘাতী হলেন এক সিআইএসএফ জওয়ান।

নিজের সার্ভিস রিভলবার থেকে চলল গুলি, ফরাক্কায় আত্মঘাতী সিআইএসএফ জওয়ান

  • সম্প্রতি মানসিকভাবে বিষাদগ্রস্ত হয়ে রাজ্য পুলিশের এক কনস্টেবল এলোপাথাড়ি গুলি চালানোর পর নিজের বন্দুক দিয়েই আত্মঘাতী হন। যেটা পার্ক সার্কাস এলাকায়। এই ঘটনায় এক সাধারণ মহিলার মৃত্যু হয়। আজকের এই আত্মহত্যার ঘটনার জেরে সেই স্মৃতি সামনে আসছে। পর পর এই ধরনের ঘটনা ঘটায় প্রশ্ন উঠছে, কাজের পরিবেশ নিয়ে।

রবিবার সকালে কর্মরত অবস্থায় আত্মঘাতী হলেন এক সিআইএসএফ জওয়ান। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। ঘটনাস্থল মুর্শিদাবাদের ফরাক্কা। সেখানে এই ঘটনা ঘটায় জোর চর্চা শুরু হয়েছে। গুলির শব্দ সকালে শুনতে পেয়ে সহকর্মীরা ছুটে আসেন। কিন্তু তখন রক্তাক্ত অবস্থায় ভাসছেন এই সিআইএসএফ জওয়ান।

কী তথ্য পাওয়া যাচ্ছে?‌ সিআইএসএফ সূত্রে খবর, মৃতের নাম রামকুমার সিং(৪৮)। তিনি বিহারের বেগুসরাইয়ের বাসিন্দা। কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর সিআইএসএফের কনস্টেবল হিসেবে কাজ করতেন। সর্বশেষ মুর্শিদাবাদের ফরাক্কার এনটিপিসি পাওয়ার প্লান্টে কর্মরত ছিলেন। সেখানেই আজ, রবিবার ভোররাতে তিনি আত্মঘাতী হন।

পুলিশ কী তথ্য পেয়েছে?‌ পুলিশ সূত্রে খবর, নিজেরই সার্ভিস রিভলভার দিয়ে ওই জওয়ান আত্মহত্যা করেন। এদিনও মৃত জওয়ান এনটিপিসি পাওয়ার প্লান্টে নিজের ডিউটি করছিলেন। আজ, রবিবার সকালে প্লান্টের ভিতরেই তাঁর মৃতদেহ পড়ে থাকতে দেখা যায়। খবর দেওয়া হয় পুলিশে। পুলিশ এসে তাঁর মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। ঠিক কী কারণে এমন চরম পদক্ষেপ নিলেন ওই জওয়ান তা জানা যায়নি। এই ঘটনা ফের একবার পার্ক সার্কাসের গুলিকাণ্ডের স্মৃতি উস্কে দিল।

উল্লেখ্য, সম্প্রতি মানসিকভাবে বিষাদগ্রস্ত হয়ে রাজ্য পুলিশের এক কনস্টেবল এলোপাথাড়ি গুলি চালানোর পর নিজের বন্দুক দিয়েই আত্মঘাতী হন। যেটা পার্ক সার্কাস এলাকায়। এই ঘটনায় এক সাধারণ মহিলার মৃত্যু হয়। আজকের এই আত্মহত্যার ঘটনার জেরে সেই স্মৃতি সামনে আসছে। পর পর এই ধরনের ঘটনা ঘটায় প্রশ্ন উঠছে, কাজের পরিবেশ নিয়ে।

বন্ধ করুন