বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আওয়াজে কান ঝালাপালা, ৬টি মোটরসাইকেলের সাইলেন্সার খুলে বাড়ি পাঠাল পুলিশ
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

আওয়াজে কান ঝালাপালা, ৬টি মোটরসাইকেলের সাইলেন্সার খুলে বাড়ি পাঠাল পুলিশ

  • বেআইনি সাইলেন্সার খুলিয়ে কোম্পানির সাইলেন্সার লাগানোর পর মোটরসাইকেলগুলিকে ছাড়া হয়। সঙ্গে মৌখিকভাবে সতর্ক করা হয় গাড়ির মালিকদের।

মোটরসাইকেলের সাইলেন্সার বদলে বিকট আওয়াজ করে রাস্তায় ঘুরে বেড়ানোর দিন শেষ। এবার থেকে মেদিনীপুর শহরের রাস্তায় শব্দদূষণ করলেই ধরবে পুলিশ। রবিবার সকালে শহরে পুলিশের তৎপরতা দেখে চোখ ছানাবড় অনেকেরই। বেআইনি সাইলেন্সার খুলিয়ে তবে ছেড়েছেন পুলিশ আধিকারিকরা। 

রবিবার সকালে মেদিনীপুর শহরের প্রাণকেন্দ্র গোলকুঁয়াচকে ওঁত পেতে ছিলেন পুলিশকর্মীরা। বেআইনি সাইলেন্সার লাগিয়ে বিকট আওয়াজ করে বাইকগুলি আসতেই বাজেয়াপ্ত করেন তাঁরা। একে একে ৬টি বাইক ধরা পড়ে। এর পর সেগুলিকে নিয়ে যাওয়া হয় কোতয়ালি থানায়।

সেখানে বেআইনি সাইলেন্সার খুলিয়ে কোম্পানির সাইলেন্সার লাগানোর পর মোটরসাইকেলগুলিকে ছাড়া হয়। সঙ্গে মৌখিকভাবে সতর্ক করা হয় গাড়ির মালিকদের। 

মোটরসাইকেল কেনার পর তাতে সাইলেন্সার বদলে আওয়াজ বাড়ানোর প্রবণতা পুরনো। দিনে – রাতে শহর থেকে গ্রাম, বিভিন্ন রাস্তায় দাপিয়ে বেড়ায় এই মোটরসাইকেলগুলি। অধিকাংশ সাইলেন্সারই বৈধ নয়। যার ফলে দূষণে নাকাল হন সাধারণ মানুষ। বিকৃত এই উজ্জাপনে অবশেষে রাশ টানতে শুরু করল পুলিশ।

 

বন্ধ করুন