বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভুয়ো কর্মীর নামে বেতন তুলে গ্রেফতার বাঁকুড়া আদালতের করণিক
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

ভুয়ো কর্মীর নামে বেতন তুলে গ্রেফতার বাঁকুড়া আদালতের করণিক

  • সম্প্রতি বাঁকুড়া আদালতের এই দুর্নীতির খবর প্রকাশ্যে আসে। জানা যায় প্রীতম ভকত নামে ফার্স্ট ট্র্যাক ফার্স্ট কোর্টের ওই করণিক কর্মীদের নামের বানান বদলে বানিয়েছিলেন ভুয়ো কর্মী।

বাঁকুড়া জেলা আদালতে ভুয়ো কর্মীদের নামে বেতন তোলার অভিযোগে গ্রেফতার করা হল আদালতেরই এক করণিককে। অভিযোগ, নামের বানান বদলে অন্যান্য কর্মী ও বিচারকদের নামে বন্ধুর অ্যাকাউন্টে টাকা পাচার করতেন তিনি। প্রীতম ভকত নামে ওই করণিককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার করেছে তাঁর বন্ধুকেও।

সম্প্রতি বাঁকুড়া আদালতের এই দুর্নীতির খবর প্রকাশ্যে আসে। জানা যায় প্রীতম ভকত নামে ফার্স্ট ট্র্যাক ফার্স্ট কোর্টের ওই করণিক কর্মীদের নামের বানান বদলে বানিয়েছিলেন ভুয়ো কর্মী। তার পর তাঁদের নামে বেতন জমা করতেন বন্ধু অভীকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে। এভাবে ১৩ মাস ধরে প্রায় ২ কোটি ৩৩ লক্ষ টাকা পাচার করেছেন তিনি।

বিষয়টি জানতে পেরে পুলিশে অভিযোগ করেন বাঁকুড়ার চিফ জুডিশিয়ার ম্যাজিস্ট্রেট ময়ূখ মুখোপাধ্যায়। এর পর তদন্ত শুরু করে পুলিশ। জানা যায় পদাধিকার ব্যবহার করে ভুয়ো অ্যাকাউন্ট তৈরি করেছিলেন ওই আধিকারিক। এর পর প্রীতম ভকত ও অভীক মিত্রকে গ্রেফতার করে পুলিশ। বুধবার তাঁদের বাঁকুড়া জেলা আদালতে পেশ করা হলে ৫ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। বিপুল পরিমাণ টাকা অভিযুক্তরা কোথায় সরালেন? এই চক্রে আদালতের আর কেউ যুক্ত রয়েছে কি না জানতে তদন্ত করছে পুলিশ।

 

বন্ধ করুন