বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Siliguri Three Tier Polls: শিলিগুড়ি মহকুমা ভোটে চরম উত্তেজনা, নির্দলদের উপর হামলার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে
সংঘর্ষে জখম ব্যক্তি

Siliguri Three Tier Polls: শিলিগুড়ি মহকুমা ভোটে চরম উত্তেজনা, নির্দলদের উপর হামলার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

  • Siliguri Three Tier Polls: অভিযোগ, নির্দল প্রার্থী আখতার আলির পোলিং এজেন্ট বুথে ঢুকতে বাধা দেয় শাসকদলের কর্মীরা। পাশাপাশি নির্দল প্রার্থী সমর্থক ও ভোটারদের ভোটগ্রহণ কেন্দ্রে যেতে বাধা দেওয়ারও অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে।

শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচনে অশান্তির খবর ফাঁসিদেওয়া ব্লকের চটেরহাট এলাকায়। বহিরাগত দুষ্কৃতি নিয়ে এসে এলাকায় অশান্তি করার অভিযোগ শাসক দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। নির্দল প্রার্থীর এজেন্টকে বুথে ঢুকতে বাধা দেওয়া হয়েছে বলে অভিযোগ। অভিযোগ, নির্দল প্রার্থী আখতার আলির পোলিং এজেন্ট বুথে ঢুকতে বাধা দেয় শাসকদলের কর্মীরা। পাশাপাশি নির্দল প্রার্থী সমর্থক ও ভোটারদের ভোটগ্রহণ কেন্দ্রে যেতে বাধা দেওয়ারও অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে।

তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ, নির্দল প্রার্থী সমর্থকদের ব্যাপক মারধর করা হয়। মারের চোটে মাথা ফেটে গিয়েছে একাধিক জনের। সেই ঘটনার ভিডিয়ো ইতিমধ্যে ভাইরাল হয়েছে। ভিডিয়োতে দেখা গিয়েছে, কয়েক জন দৌড়চ্ছেন। তাঁদের পিছন থেকে তাড়া করছেন একদল লোক। তাদের হাতে লাঠি। অভিযোগ তৃণমূল কর্মীরাই লাঠি হাতে ধাওয়া করেছিল ভোটার এবং নির্দল প্রার্থীর সমর্থকদের। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

নির্দল প্রার্থী আখতারের অভিযোগ, বিনা প্ররোচনায় তাঁদের উপর হামলা চালিয়েছে শাসক দল আশ্রিত দুষ্কৃতীরা। লাঠি, লোহার রড দিয়ে মারধর করা হয় তাঁর কর্মী-সমর্থকদের। এই সংঘর্ষে জখম হয়েছেন একাধিক মানুষ। এদিকে সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ।

উল্লেখ্য, শিলিগুড়ির ৯ মহকুমা আসনের জন্য ৬৫৭ কেন্দ্রে ভোট গ্রহণ আজকে। পাশাপাশি ৪টি পঞ্চায়েত সমিতি ৬৬ আসন ও ২২টি পঞ্চায়েতের ৪৬২টি আসনে ভোট আজ। মোট ভোটার ৫ লক্ষ ২৮ হাজার। এর আগে গত পাঁচ বছর শিলিগুড়ি মহকুমা ছিল বামেদের দখলে। তবে পুরভোটে শিলিগুড়ি দখল করেছে তৃণমূল। এই আবহে গ্রামাঞ্চলেও তৃণমূল ভালো ফল করবে বলে আশা দলের। মাটিগাড়া নকশালবাড়ি এবং ফাঁসিদেওয়া বিধানসভা কেন্দ্র মিলিয়েই মূলত মহকুমা পরিষদের নির্বাচন।

বন্ধ করুন