বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Violent clash in tea garden: চা বাগান দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, চলল ছররা গুলি, আহত ৫ শ্রমিক, গুলিবিদ্ধ ২

Violent clash in tea garden: চা বাগান দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, চলল ছররা গুলি, আহত ৫ শ্রমিক, গুলিবিদ্ধ ২

চা বাগান দখল নিয়ে দুপক্ষের সংঘর্ষ, চলল ছররা গুলি, আহত ৫ শ্রমিক, গুলিবিদ্ধ ২

ওই চা বাগানটিতে আক্রান্ত শ্রমিকরা কয়েক বছর ধরে কাজ করছেন। তবে সম্প্রতি বহিরাগত কিছু গুন্ডা ৬ জন তপশিলি জাতি সম্প্রদায়ের শ্রমিককে বের করে দেয়। তার পরিবর্তে ১০ জন শ্রমিককে ঢোকায়। ওই চা বাগানে প্রায় ৭০ বিঘা  জমি রয়েছে। তবে গুন্ডারা পুরো চা বাগানই দখল করে নিতে চাইছে। 

চা বাগান দখলকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে সংঘর্ষ, চলল ছররা গুলি। ঘটনায় বেশ কয়েকজন শ্রমিক আহত হয়েছেন। সব মিলিয়ে আহত ৫ জন, এর মধ্যে ২ জন হলেন মহিলা। শনিবার ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের দাসপাড়া গ্রাম পঞ্চায়েতের নিচাখালি এলাকায়। চা বাগানে কাজ চলার সময় বহিরাগত দুষ্কৃতীরা এসে আচমকা মারধর করে এবং গুলি চালায় বলে অভিযোগ। এই ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে চোপড়া থানার দাসপাড়া ফাঁড়ির বিশাল পুলিশ বাহিনী। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে পুলিশ।

আরও পড়ুন: বৃষ্টি না হওয়ায় চা–শিল্পে ভয়ঙ্কর সংকট দেখা দিয়েছে, প্যাকেজের দাবিতে চিঠি নবান্নে

অভিযোগ, ওই চা বাগানটিতে আক্রান্ত শ্রমিকরা কয়েক বছর ধরে কাজ করছেন। তবে সম্প্রতি বহিরাগত কিছু গুন্ডা ৬ জন তপশিলি জাতি সম্প্রদায়ের শ্রমিককে বের করে দেয়। তার পরিবর্তে ১০ জন শ্রমিককে ঢোকায়। ওই চা বাগানে প্রায় ৭০ বিঘা  জমি রয়েছে। তবে গুন্ডারা পুরো চা বাগানই দখল করে নিতে চাইছে। এ নিয়ে শ্রমিকদের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়ে বিরোধীপক্ষ। গত আট মাস ধরে নিয়ে স্থানীয় বিধায়কের বাড়িতে তার বিচার চলছে। হামিদুল ইসলাম নামে এক চা শ্রমিক জানান, শনিবার তারা চা কাজ করছিলেন। সেই সময় দুষ্কৃতী দল তাদের ওপর আচমকা হামলা চালায়। মারধর করা পাশাপাশি গুলি চালানো হয়। 

সংঘর্ষে ৫ জন শ্রমিক আহত হয়েছেন। এর মধ্যে দুজন গুলিবিদ্ধ হয়েছেন বলে হামিদুল ইসলাম জানিয়েছেন। ২ জন মহিলা চা শ্রমিকের মধ্যে বানু নেশা নামে এক মহিলা চা শ্রমিকের মুখ ও মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ। তিনি জানান, চা বাগানে কাজ করছিলেন সেই সময় তাকে বাধা দেয় দুষ্কৃতীরা। ঘটনায় তাকে মারধর করা হয় এবং পাথর ও ছুরি দিয়ে আঘাত করা হয়।

ঘটনায় আহতদের উদ্ধার করে তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় চোপড়ার দলুয়া ব্লক স্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে। সেখান থেকে তাদের ইসলামপুর হাসপাতালে স্থানান্তরিত করা হয়। এই ঘটনার পরেই খবর দেওয়া হয় পুলিশে। সেখানে বিশাল পুলিশ বাহিনী পৌঁছয়। ইতিমধ্যেই থানায় অভিযোগ জানিয়েছেন আক্রান্ত শ্রমিকরা। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। আক্রান্ত শ্রমিকরা এই ঘটনায় দোষীদের শাস্তির দাবি জানিয়েছেন। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় তুমুল উত্তেজনা ছড়ায়।

বাংলার মুখ খবর

Latest News

‘‌এটা বাংলা-দেশের অস্তিত্ব রক্ষার সভা’‌, প্রস্তুতি দেখে ধর্মতলায় বার্তা মমতার বাংলাদেশে মহিলা T20 WC-এর নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন, পরিস্থিতিতে চোখ রাখছে ICC হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে পরিচালক অনিন্দিতা সর্বাধিকারী, হল অস্ত্রোপচার আগামিকাল কেমন কাটবে আপনার? ভাগ্য থাকবে কি পাশে? জানুন ২১ জুলাইয়ের রাশিফল NEET-র প্রশ্নফাঁসের ‘অলরাউন্ডার’, সেই ইঞ্জিনিয়ারকে ধরল CBI, জালে ২ MBBS পড়ুয়াও 'বাংলা ছাড়া যাব কোথায়...' মুম্বইয়ে কাজ নিয়ে যা বললেন টোটা শ্লীলতাহানির অভিযোগ ভুয়ো, অবসরপ্রাপ্ত বিচারপতির রিপোর্ট প্রকাশ করে দাবি রাজভবনের Champions Trophy 2025-এ কোনও হাইব্রিড মডেল হবে না…ভারতকে সতর্ক করলেন মহসিন নাকভি 'মেয়েকে ছেড়ে থাকার কষ্ট,বলে বোঝাতে পারব না'! মন খারাপ অলিম্পিয়ান দীপিকা কুমারীর দুর্গাপুর বিমানবন্দরে বিনিয়োগ করছে জেএসডব্লিউ গ্রুপ, পরিকাঠামো গড়ে তুলতে উদ্যোগ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.