বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জঙ্গলমহল জুড়ে ১২টি নতুন বাসরুট চালু করলেন মুখ্যমন্ত্রী, সরকারি পরিষেবা শুরু
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

জঙ্গলমহল জুড়ে ১২টি নতুন বাসরুট চালু করলেন মুখ্যমন্ত্রী, সরকারি পরিষেবা শুরু

  • এবার তাঁর হাত ধরে একসঙ্গে ১২টি নতুন রুটে সরকারি বাস পরিষেবা পেতে চলেছেন পুরুলিয়ার মানুষ।

করোনাভাইরাসের জেরে লকডাউন গিয়েছে অনেকদিন। বাস মালিক এবং চালক–কন্ডাক্টরদের বাড়ি বসেই কাটাতে হয়েছে। সামনে দুর্গাপুজো আসছে। মানুষ যাতায়াত করবেন কি করে। এই পরিস্থিতিতে সবার কথা ভাবলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তাঁর হাত ধরে একসঙ্গে ১২টি নতুন রুটে সরকারি বাস পরিষেবা পেতে চলেছেন পুরুলিয়ার মানুষ। সেখানে যাতায়াতের একটা সমস্যা ছিল। বুধবার পানাগড় থেকে মোট ৩৮টি বাস রুটের সূচনা করেন মুখ্যমন্ত্রী।

এই ঘোষণার সঙ্গে সঙ্গেই দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার উদ্যোগে মানবাজারে নির্মিত আধুনিক বাস ডিপো থেকে আজ বাস চলাচল শুরু হয়। আপাতত এখন ১২টি রুটে এই পরিষেবা চালু থাকবে। যার মধ্যে কলকাতা, দিঘা–সহ রয়েছে কৃষ্ণনগর, আসানসসোল, বর্ধমান, তারাপীঠ, খড়্গপুরের মতো গুরুত্বপূর্ণ রুট। এতে যেমন যাত্রীদের উপকার হবে তেমনই কর্মসংস্থানও হবে। সুতরাং এখানে বহু কাজের সুযোগ রাতারাতি তৈরি হয়ে গেল।

এই বিষয়ে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান সুভাষ মুখোপাধ্যায় বলেন, ‘‌এই ডিপো তৈরি হওয়ায় প্রচুর মানুষ উপকৃত হবেন। আপাতত কোভিড বিধি মেনে কেবলমাত্র ৫০ শতাংশ যাত্রী নিয়েই বাসগুলি চলবে।’‌ জঙ্গলমহল এলাকায় এই বাস সার্ভিসের ফলে পুরুলিয়া, বাঁকুড়া এবং ঝাড়গ্রামে যোগাযোগ ব্যবস্থার উন্নতি হল বলে মনে করা হচ্ছে।

এদিন মানবাজার ডিপো থেকে এই পরিষেবার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমাঞ্চল উন্নয়ন পর্ষদের রাষ্ট্রমন্ত্রী (স্বাধীন দায়িত্বপ্রাপ্ত) সন্ধ্যারানি টুডু, পুরুলিয়ার জেলাশাসক রাহুল মজুমদার, শিক্ষা কর্মাধ্যক্ষ গুরুপদ টুডু।

বন্ধ করুন