বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌মানুষকে কাজ দিয়ে চমকাতে হবে, ধমকানি দিয়ে নয়’‌, কড়া বার্তা দিলেন মমতা
মমতা বন্দ্যোপাধ্যায় (HT_PRINT)

‘‌মানুষকে কাজ দিয়ে চমকাতে হবে, ধমকানি দিয়ে নয়’‌, কড়া বার্তা দিলেন মমতা

  • এছাড়া আগামী ২১ মে থেকে রাজ্যে ফের দুয়ারে সরকার কর্মসূচি শুরু হচ্ছে। এখনও পর্যন্ত যাঁরা লক্ষ্মীর ভাণ্ডার, স্বাস্থ্য সাথী, কৃষক বন্ধু প্রকল্পে আবেদন করেননি, তাঁদের দুয়ারে সরকার শিবিরে আবেদন করার কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। 

মানুষকে কাজ দিয়ে চমকাতে হবে, ধমকানি দিয়ে নয়। বৃহস্পতিবার ঝাড়গ্রামের কর্মীসভা থেকে এই ভাষাতেই দলীয় কর্মীদের নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আবার তাঁর দাবি, হেরে গিয়ে বাংলাকে বদনাম করার চেষ্টা করছে বিজেপি। বদনাম করতে হাতিয়ার করা হচ্ছে কেন্দ্রীয় সরকারি এজেন্সি কাজে লাগিয়ে। দলীয় নেতা–কর্মীদের আরও ভাল করে কাজ করার নির্দেশ দিলেন তিনি।

ঠিক কী নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী?‌ পঞ্চায়েত নির্বাচনের দামামা বাজিয়ে গ্রাম পঞ্চায়েতকে মুখ্যমন্ত্রীর নির্দেশ, ‘‌মানুষের কাজ ফেলে রাখবেন না। বর্ষা আসার আগে টেন্ডার করে কাজ শুরু করুন। বর্ষা এলে কাজ হবে না। তারপর পঞ্চায়েত ভোটের দিন ঘোষণা করে দেব। ভোটের আগেই কাজ শেষ করুন। মানুষকে কাজ দিয়ে চমকাতে হবে, ধমকানি দিয়ে নয়।’‌

আর কী বললেন মুখ্যমন্ত্রী?‌ এদিন ঝাড়গ্রামের কর্মীসভা থেকে তিনি বলেন, ‘কাউকে কবর দিতে হলে বা কফিন দিতে হলে বা দাহ করতে হলে ২ হাজার টাকা পাওয়া যায়। কেউ যদি তার থেকে এক পয়সা কম দেন, আপনারা নেবেন না। যদি কেউ কম টাকা দেয়, তাহলে সরাসরি আমাকে চিঠি লিখুন। জেলাশাসককে চিঠি লিখবেন। থানায় তার বিরুদ্ধে এফআইআর করবেন। তারপর যা ব্যবস্থা নেওয়ার আমি নেব। প্রশাসন কঠোর পদক্ষেপ করবে।’‌

এছাড়া আগামী ২১ মে থেকে রাজ্যে ফের দুয়ারে সরকার কর্মসূচি শুরু হচ্ছে। এখনও পর্যন্ত যাঁরা লক্ষ্মীর ভাণ্ডার, স্বাস্থ্য সাথী, কৃষক বন্ধু প্রকল্পে আবেদন করেননি, তাঁদের দুয়ারে সরকার শিবিরে আবেদন করার কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সেখানে তৃণমূল কংগ্রেস কর্মীদের এবং সরকারি অফিসারদের মানুষের সাহায্যে এগিয়ে আসতে নির্দেশ দেন।

বন্ধ করুন