বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mamata Banerjee: ‘‌বাংলার প্রচুর ছেলেমেয়ে চাকরি পাবে’‌, বর্ধমান থেকে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

Mamata Banerjee: ‘‌বাংলার প্রচুর ছেলেমেয়ে চাকরি পাবে’‌, বর্ধমান থেকে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (PTI)

নিয়োগ দুর্নীতিতে পার্থ চট্টোপাধ্যায় এখন শ্রীঘরে। কবে বেরিয়ে আসবেন কেউ বলতে পারছেন না। রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী ছাড়াও উপদেষ্টা কমিটির প্রাক্তন সদস্য এসপি সিনহা, অশোক সাহা, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য, মানিক ভট্টাচার্য–সহ বেশ কয়েকজন এখন জেলে। এঁরা নিয়োগ দুর্নীতি করেছে বলে অভিযোগ।

এবার চাকরির ইস্যু নিয়ে বড় ঘোষণা করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও এখন নিয়োগ নিয়ে দুর্নীতিতে তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেখানে এই নিয়োগের কথা বলায় জোর চর্চা শুরু হয়েছে। আজ, বৃহস্পতিবার বর্ধমান থেকে চাকরি নিয়ে তরুণ প্রজন্মকে আশ্বস্ত করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর জানালেন, বাংলার প্রচুর ছেলেমেয়ের চাকরি হবে।

ঠিক কী বলেছেন মুখ্যমন্ত্রী?‌ শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে মামলা গড়িয়েছে কলকাতা হাইকোর্টে। বেশ কয়েকজন গ্রেফতারও হয়েছেন। এসবের মাঝে বর্ধমানের সভা থেকে প্রত্যেককে আশ্বস্ত করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আসলে অনেকে সংশয়ে রয়েছেন, চাকরি হবে তো?‌ সেখানে যেন এই প্রশ্নেরই জবাব দিলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘‌চাকরি আটকাতে আন্দোলন হচ্ছে। কিন্তু বাংলার ছেলেমেয়েদের সকলের চাকরি হবে, হবেই। নিয়ম মেনে প্রত্যেককে চাকরি দেওয়া হবে। চাকরির জন্য কাউকে ভিক্ষে করতে হবে না।’‌

কেন্দ্রকে কী নিয়ে দুষলেন?‌ মুখ্যমন্ত্রীর মুখে চাকরির আশ্বাস পেয়ে বেশ খুশি চাকরি প্রার্থীরা। তবে এদিনের সভা থেকে কেন্দ্রীয় দলের বারবার আনাগোনা, বাজেট থেকে শুরু করে একাধিক ইস্যুতে কেন্দ্রীয় সরকারকে তুলোধনা করেন মুখ্যমন্ত্রী। নরেন্দ্র মোদী সরকারকে তোপ দেগে বলেন, ‘‌একটা সরকার চলছে কোনও প্ল্যানিং না করেই। এটা একটা ফেকু সরকার।’‌ আজকের সভা থেকে উঠে আসে বিশ্বভারতী ইস্যুও। নাম না করে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে এক হাত নেন তিনি।

উল্লেখ্য, নিয়োগ দুর্নীতিতে পার্থ চট্টোপাধ্যায় এখন শ্রীঘরে। কবে বেরিয়ে আসবেন কেউ বলতে পারছেন না। নিয়োগ করিয়ে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী ছাড়াও উপদেষ্টা কমিটির প্রাক্তন সদস্য এসপি সিনহা, অশোক সাহা, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য, মানিক ভট্টাচার্য–সহ বেশ কয়েকজন এখন জেলে। এঁরা নিয়োগ দুর্নীতি করেছে বলে অভিযোগ সিবিআইয়ের। এমনকী আদালতের নির্দেশে বাতিল হয়েছে বহু চাকরিরত ব্যক্তির।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.