বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘স্থানীয় কারও উপর রাগ করে দলকে ভুল বুঝবেন না’‌, মমতার ইঙ্গিত কি পরেশের দিকে?
তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

‘স্থানীয় কারও উপর রাগ করে দলকে ভুল বুঝবেন না’‌, মমতার ইঙ্গিত কি পরেশের দিকে?

  • এসএসসিতে নিয়োগে দুর্নীতি মামলায় মন্ত্রী পরেশ অধিকারীকে পালা করে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। এমনকী কলকাতা হাইকোর্টের নির্দেশে শিক্ষকতার চাকরি গিয়েছে মন্ত্রী–কন্যা অঙ্কিতা অধিকারীর। আর এই জেলা সফরে কোনও কর্মসূচিতে রাখা হয়নি।

আলিপুরদুয়ারে সফরে এসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এখানে কোনও কর্মসূচিতে ডাকা হয়নি শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে। ফলে তাঁর সঙ্গে যে দূরত্ব বজায় রাখা হচ্ছে সেটা স্পষ্ট হয়ে উঠেছে সবার কাছে। কারণ এসএসসি দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে এই বিধায়কের। আর বিষয়টি নিয়ে সাধারণ মানুষের মধ্যে প্রতিক্রিয়া তৈরি হয়েছে। এই পালসটা বুঝতে পেরেই এবার বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে।

ঠিক কী বলেছেন মুখ্যমন্ত্রী?‌ আজ, মঙ্গলবার আলিপুরদুয়ারের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায বলেন, ‘স্থানীয় কারও উপর রাগ করে দলকে ভুল বুঝবেন না। কোনও ভুল বোঝাবুঝি থাকলে আমায় দোষ দিন। ভুল করলে আমরা তা সংশোধনও করি। কিন্তু বিজেপিকে বিশ্বাস করবেন না। আমায় গাল দিন। আমায় দোষ দিন। কিন্তু বিজেপির কথায় তৃণমূলকে ভুল বুঝবেন না। তৃণমূলকে শক্তিশালী করুন। যা পাননি, সেটাও পাবেন।’

উল্লেখ্য, এসএসসিতে নিয়োগে দুর্নীতি মামলায় মন্ত্রী পরেশ অধিকারীকে পালা করে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। এমনকী কলকাতা হাইকোর্টের নির্দেশে শিক্ষকতার চাকরি গিয়েছে মন্ত্রী–কন্যা অঙ্কিতা অধিকারীর। আর এই জেলা সফরে কোনও কর্মসূচিতে রাখা হয়নি। তারপর স্থানীয় কারও উপর রাগ করে দলকে ভুল না বোঝার কথা বলে পরেশের দিকে ইঙ্গিত করেছেন মুখ্যমন্ত্রী বলে মনে করা হচ্ছে।

পরেশ কী তাহলে সাইড হয়েছেন?‌ এই বিষয়ে সরাসরি দলের পক্ষ থেকে কিছু বলা হয়নি। আজ, মঙ্গলবার আলিপুরদুয়ারের বক্তব্য রাখার সময় একবারও পরেশের নাম নেননি মমতা বন্দ্যোপাধ্যায়। দুর্নীতিতে অভিযুক্ত মন্ত্রীর সঙ্গে ইচ্ছাকৃতভাবেই দূরত্ব রচনা করলেন মুখ্যমন্ত্রী বলে মনে করা হচ্ছে। তা তিনিই জানান, স্থানীয় কোনও নেতার উপর রাগ করে গোটা তৃণমূলকে কেউ ভুল বুঝবেন না।

বন্ধ করুন