বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mamata Banerjee: বাঁকুড়ায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সভার টিফিনের মেনু বদল, কেন বাদ গেল ডিম?

Mamata Banerjee: বাঁকুড়ায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সভার টিফিনের মেনু বদল, কেন বাদ গেল ডিম?

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

শুক্রবার বাঁকুড়ার বলরামপুরের সভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখানে মুখ্যমন্ত্রী একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করবেন। বিভিন্ন প্রকল্পে ও পরিষেবা পৌঁছে দেবেন সাধারণ মানুষের দুয়ারে। তাই গোটা জেলা থেকে অন্তত ৪০ হাজার উপভোক্তাকে নিয়ে আসার কথা প্রশাসনের। 

তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসার পর থেকে রাজ্য–রাজনীতিতে সভা–সমাবেশের সঙ্গে ‘ডিম–ভাত’ শব্দটা মিশে গিয়েছিল। আবার পথ চলতি নাগরিককে সস্তায় ডিম–ভাত সারাবছর খাওয়ানো হয় মাত্র পাঁচ টাকায়। সৌজন্যে ‘‌মা ক্যান্টিন’‌। সেখানে বাঁকুড়ায় খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভায় যে টিফিন করা হয়েছে সেখান থেকে বাদ পড়েছে ‘‌ডিম’‌। অনেকেই এই সভায় এসে ডিম পাবেন ভেবেছিলেন। কিন্তু আজ, শুক্রবার সেটি পাতে পাওয়া যাবে না।

কেন বাদ পড়ল ‘‌ডিম’‌?‌ আজ, শুক্রবার বাঁকুড়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক সভা। আর আগামীকাল শনিবার শিবরাত্রি। ঠিক তার আগের দিন এই সভায় আসা মানুষজনের টিফিনে ডিম, কেক, কলা দেওয়ার কথা ছিল। কিন্তু শিবরাত্রির ব্রতের জন্য মহিলারা অনেকেই শুক্রবারও নিরামিষ খান। তাই সভায় যেতে চাইছিলেন না তাঁরা। সেই খবর পৌঁছে যায় মুখ্যমন্ত্রীর কানে। যিনি মহিলাদের সবসময় অগ্রাধিকার দিয়েছেন। তাই বদলে গেল ‘মেনু’। ডিম, কেকের বদলে বরাত দেওয়া হল লুচি, বিস্কুট, প্যাটিস, ঝুরিভাজার মতো নিরামিষ পদের। মধ্যাহ্নভোজে জেলা প্রশাসন আমিষ পদ সরিয়ে দিচ্ছেন। শিবরাত্রি বলেই নিরামিষ খাবারের ব্যবস্থা করতে হচ্ছে।

আর কী জানা যাচ্ছে?‌ আজ, শুক্রবার বাঁকুড়ার বলরামপুরের সভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখানে মুখ্যমন্ত্রী একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করবেন। আর বিভিন্ন প্রকল্পে ও পরিষেবা পৌঁছে দেবেন সাধারণ মানুষের দুয়ারে। তাই গোটা জেলা থেকে অন্তত ৪০ হাজার উপভোক্তাকে নিয়ে আসার কথা প্রশাসনের। গাড়িতে তাঁদের টিফিনের ব্যবস্থা করে ব্লক প্রশাসন।

কেমন করে খবর পেলেন মুখ্যমন্ত্রী?‌ বয়স্ক মহিলারা এই সমস্যার কথা সরাসরি বিডিও –কে জানান। আগামীকাল শনিবার শিবরাত্রি আছে। তাই মহিলাদের অনেকে আমিষ খাবার খাবেন না। এই কারণে সভায় আসতে আগ্রহী নন তাঁরা। এখান থেকেই খবর চলে যায় মুখ্যমন্ত্রীর কানে। নামপ্রকাশে অনিচ্ছুক জেলার এক বিডিও বলেন, ‘আমরা টিফিনে ডিম, কলা, কেক রেখেছিলাম। এখন ডিম, কেক বাদ দিয়ে ঝুরিভাজা, কলা, মিষ্টি দিচ্ছি। লুচি ও বাঁধাকপির তরকারি থাকবে।’‌

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

১৫ মার্চ মীন রাশিতে উদয় বুধের,২রাশি হবে ভাগ্যবান, আয় বাড়বে বিপুল 'দাদু হওয়ার বয়সে এখনও...' গঙ্গাবক্ষে রোম্যান্টিক মুডে কাঞ্চন, হলেন ট্রোল্ড ছিটকে দিলেন ক্রলির স্টাম্প, রাঁচির ১ম স্পেলেই ৩ উইকেট বাংলার আকাশ দীপের- ভিডিয়ো বিয়ের মরশুমে ২০% বেড়েছে চাহিদা, ৭ দিনে পঞ্চমবারের মতো কলকাতায় বাড়ল সোনার দাম ভয়ে গায়ে দেবে কাঁটা, ভূত দেখার অভিজ্ঞতা ভাগ করে নিলেন অজয় দেবগন সপ্তাহের শেষে শনির দশা বহু জেলায়, বাংলার কোথায় কবে বৃষ্টি হবে? অভিনেত্রী নয়, ভারতীয় সেনায় যোগ দিতে চেয়েছিলেন জয়া! সুযোগ না পেয়ে কী বললেন? নো বলে মিস প্রথম উইকেট, মালিঙ্গা-স্টোকসদের সঙ্গে এক সারিতে জায়গা করলেন আকাশ সিভিক ভলান্টিয়ারদের জুনিয়র কনস্টেবল পদে নিয়োগ, লোকসভা ভোটের আগে হতে পারে ঘোষণা অর্ডার করলেই উড়ে আসছে কফি, ওয়েটার ছাড়াই ধরা দিচ্ছে হাতে! ঘটনায় তাজ্জব শহর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.