বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > হড়পায় মৃতের পরিবারের পাশে মমতা, মালে 'জলটা কোথা থেকে এসেছিল তদন্তে বোঝা যাবে'

হড়পায় মৃতের পরিবারের পাশে মমতা, মালে 'জলটা কোথা থেকে এসেছিল তদন্তে বোঝা যাবে'

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (ANI) (HT_PRINT)

এর আগেই মালবাজারের দুর্ঘটনাস্থলে গিয়েছিলেন বিজেপির প্রতিনিধিদল। এবার মৃতদের পরিবারের সঙ্গে দেখা করলেন খোদ মুখ্যমন্ত্রী।

দশমীর রাতে জলপাইগুড়ির মাল নদীতে হড়পা বান কেড়ে নিয়েছিল ৮টি তরতাজা প্রাণ। মাঝে অনেকগুলি দিন কেটে গিয়েছে। সোমবার উত্তরবঙ্গে পা দিয়েই মুখ্যমন্ত্রী চলে যান  নিহতদের পরিবারের বাড়িতে। সেখানে গিয়ে তিনি নানাভাবে আশ্বাস দেন পরিবারের সদস্যদের। ইতিমধ্যেই মৃতের পরিবারগুলিকে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। পাশাপাশি সবরকমভাবে ওই পরিবারগুলির পাশে থাকার কথা জানালেন মুখ্যমন্ত্রী।

এদিন মুখ্যমন্ত্রীর সঙ্গেই মন্ত্রী অরূপ বিশ্বাস, বুলুচিক বরাইক ও রাজ্য ও জেলা প্রশাসনের পদস্থ কর্তারা উপস্থিত ছিলেন। পরিবারের সদস্যরা এদিন সেদিনের ভয়াবহ ঘটনার কথা মুখ্য়মন্ত্রীর সামনে তুলে ধরেন।

মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, উৎসবটা সকলের আনন্দে কেটেছে। তবে কিছু পরিবারের দুর্যোগ ঘটে, অঘটন ঘটে। মালে এরকমই একটা ঘটনা হয়েছিল। হড়পা বানে বা জলটা কোথা থেকে এসেছিল সেটা পরে তদন্তে বোঝা যাবে। আট জন মারা গিয়েছেন। আমি নিজে ৬জনের বাড়ি এখনও গিয়েছি। পরিবারগুলির সঙ্গে কথা বলে নিলাম। যে ছেলেটি সবার জীবন বাঁচিয়েছে মানিক, দারা সিং আরও অনেক ছেলে আছে তাদেরও আমরা মিটিংয়ে ডেকেছি। সবার সঙ্গে দেখা করে গেলাম। বাকি পরিবার লোকজন বাইরে গিয়েছে বলে জানাল পুলিশ। যারা কাজ করেছেন সারা রাত জেগে স্থানীয় মানুষের সহযোগিতায় ৪৫০জনকে বাঁচানো গিয়েছে। আমি তাদের কাছে কৃতজ্ঞতা জানাচ্ছি। এইভাবে পাড়ার ছেলে মেয়েরা বিপদে আপদে এগিয়ে আসবেন, তাঁদেরকে কৃতজ্ঞতা জানাচ্ছি।

বন্ধ করুন