বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মুখ্যমন্ত্রীর প্রশাসনিক কর্মসূচির বদল করল নবান্ন, অশনি ঘূর্ণিঝড়ের জের
মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্যে পিটিআই)
মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্যে পিটিআই)

মুখ্যমন্ত্রীর প্রশাসনিক কর্মসূচির বদল করল নবান্ন, অশনি ঘূর্ণিঝড়ের জের

  • আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ১০ মে থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হতে পারে। ১১–১৩ মে দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর জেলায় ভারী বৃষ্টিপাত হতে পারে। প্রভাব পড়তে পারে পশ্চিম মেদিনীপুরেও।

অশনি ঘূর্ণিঝড় আছড়ে পড়তে চলেছে অন্ধ্রপ্রদেশ–ওড়িশার উপকূলবর্তী এলাকায়। তার জেরে ভারী বৃষ্টিপাত হতে পারে কলকাতা–সহ দক্ষিণবঙ্গে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এই ঘোষণার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জেলা সফরের দিন বদল করল প্রশাসন। এমনকী তাঁর প্রশাসনিক বৈঠকও সেক্ষেত্রে পিছিয়ে গেল বলে খবর।

কেমন বদল ঘটল সূচিতে?‌ নবান্ন সূত্রে খবর, আগামী ১৭ মে মেদিনীপুর কলেজিয়েট ময়দানে পশ্চিম মেদিনীপুরের জেলা প্রশাসনকে নিয়ে বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর ১৮ মে তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত স্তরের নেতাদের নিয়ে বৈঠক করবেন তিনি। যে কর্মসূচি ঠিক ছিল ১০ মে থেকে। সেটাই এক সপ্তাহের জন্য পিছিয়ে গেল। আগের সূচিটি স্বয়ং মুখ্যমন্ত্রীই জানিয়েছিলেন।

ঠিক কী পূর্বাভাস আবহাওয়া দফতরের?‌ আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ১০ মে থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হতে পারে। ১১–১৩ মে দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর জেলায় ভারী বৃষ্টিপাত হতে পারে। প্রভাব পড়তে পারে পশ্চিম মেদিনীপুরেও। তাই নবান্নের কর্তারা মুখ্যমন্ত্রীর সফরসূচির পরিবর্তন করেছেন। মুখ্যমন্ত্রীকেও জানানো হয়েছে।

ঠিক কী বলছে জেলা তৃণমূল নেতৃত্ব?‌ এই বিষয়ে পিংলার বিধায়ক অজিত মাইতি বলেন, ‘মুখ্যমন্ত্রীর সফরসূচি বদলের কথা আমাদের জানানো হয়েছে। প্রাকৃতিক দুর্যোগের কারণে এই বদল হয়েছে। তাই মুখ্যমন্ত্রীর গোটা সফরই পিছিয়ে দেওয়া হয়েছে। আগামী ১৭ ও ১৮ মে মুখ্যমন্ত্রীর বৈঠক হলে সবাই নির্বিঘ্নে যোগ দিতে পারবেন।’

বন্ধ করুন