বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Hooghly: হিন্দমোটরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, উদ্বোধন হবে শিল্প প্রকল্পের
মমতা বন্দ্যোপাধ্যায়।

Hooghly: হিন্দমোটরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, উদ্বোধন হবে শিল্প প্রকল্পের

  • হিন্দমোটর কারখানার একটি বড় অংশ বিক্রি করে দেওয়া হয় টিটাগড় ওয়াগন কর্তৃপক্ষকে। ওই কারখানায় রেলের মালগাড়ির চাকা তৈরি শুরু হয়। তারপর মালগাড়ি তৈরি হয়। এবার এখানে মেট্রো–সহ অন্য রেলের কোচও তৈরি হচ্ছে। হিন্দমোটরের অ্যাম্বাসাডরের উৎপাদন বন্ধ হয়ে যায় ২০১৪ সাল থেকে।

একগুচ্ছ শিল্প প্রকল্পের উদ্বোধন করতে ২৭ জুলাই উত্তরপাড়ার হিন্দমোটরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই তাঁর সফরের আগে এলাকা পরিদর্শন করেন চন্দননগরের পুলিশ কমিশনার অমিত পি জাভালাগি। এমনকী তৃণমূল কংগ্রেসের রাজ্য নেতা তথা স্থানীয় পুরসভার চেয়ারম্যান দিলীপ যাদবও পরিদর্শনে ছিলেন।

ঠিক কী হবে হিন্দমোটরে?‌ প্রশাসনিক সূত্রে খবর, একটি শিল্পগোষ্ঠীর মেট্রো রেলের ওয়াগন তৈরির প্রকল্প, টিটাগড়ে তাদের কারখানার নতুন পরিকাঠামো এবং হেলিকপ্টার তৈরির প্রকল্প উদ্বোধন করতে আসছেন বাংলার মুখ্যমন্ত্রী। তিনি হিন্দমোটর থেকে শিল্প নিয়ে নতুন বার্তা দিতে পারেন। এছাড়া রাজ্যে কর্মসংস্থান নিয়েও নতুন বার্তা দিতে পারেন তিনি।

আর কী জানা যাচ্ছে?‌ জানা গিয়েছে, টিটাগড় ওয়াগন লিমিটেডের মূল কারখানা উত্তর ২৪ পরগনার টিটাগড়ে। কারখানা সম্প্রসারিত করা হয়েছে। ওই সংস্থার হেলিকপ্টার তৈরির একটি কারখানা গড়ে উঠেছে দক্ষিণ ২৪ পরগনার ফলতায়। আগামী ২৭ তারিখে দুপুর ১টা নাগাদ ঝটিকা সফরে মুখ্যমন্ত্রীর হুগলিতে আসার পরিকল্পনা চূড়ান্ত করা হয়েছে। সেখান থেকে ভার্চুয়ালি অন্যান্য প্রকল্পের উদ্বোধন করা হবে।

কী বলছেন পুরসভার চেয়ারম্যান?‌ এই বিষয়ে স্থানীয় পুরসভার চেয়ারম্যান দিলীপ যাদব সংবাদমাধ্যমে বলেন, ‘‌মোটরগাড়ি তৈরির কারখানার জন্য আগে হিন্দমোটর ছিল আমাদের গর্বের। এবার সেই হিন্দমোটরেই মুখ্যমন্ত্রীর হাত ধরে ফের শিল্পের ইতিহাসে নতুন পালক যোগ হতে চলেছে।’‌ উল্লেখ্য, হিন্দমোটর কারখানার একটি বড় অংশ বিক্রি করে দেওয়া হয় টিটাগড় ওয়াগন কর্তৃপক্ষকে। ওই কারখানায় রেলের মালগাড়ির চাকা তৈরি শুরু হয়। তারপর মালগাড়ি তৈরি হয়। এবার এখানে মেট্রো–সহ অন্য রেলের কোচও তৈরি হচ্ছে। হিন্দমোটরের অ্যাম্বাসাডরের উৎপাদন বন্ধ হয়ে যায় ২০১৪ সাল থেকে।

বন্ধ করুন