বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mamata Banerjee: মুর্শিদাবাদ–আলিপুরদুয়ার দিয়ে জেলা সফর শুরু মুখ্যমন্ত্রীর, আর কোথায় যাবেন?

Mamata Banerjee: মুর্শিদাবাদ–আলিপুরদুয়ার দিয়ে জেলা সফর শুরু মুখ্যমন্ত্রীর, আর কোথায় যাবেন?

মমতা বন্দ্যোপাধ্যায়। ফেসবুক

মুর্শিদাবাদের উন্নয়নে সোমবার দুপুরে সাগরদিঘির ধূমার পাহাড়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এখানেই তৃণমূল কংগ্রেস নেতা সাগরদিঘির বিধায়ক খাদ্য প্রক্রিয়াকরণ দফতরের মন্ত্রী সুব্রত সাহার অকাল প্রয়াণ ঘটে। তাই প্রয়াত মন্ত্রীর প্রতি শ্রদ্ধা জানাতে মুখ্যমন্ত্রী সাগরদিঘিকে বেছে নিয়েছেন।

রাজ্যজুড়ে শুরু হয়েছে দিদির সুরক্ষা কবচ নিয়ে মানুষের দুয়ারে দিদির দূত কর্মসূচি। আবার সামনেই পঞ্চায়েত নির্বাচন। এই দু’‌রকম পরিস্থিতিতে এবার জেলা সফর শুরু করতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী সপ্তাহ থেকেই তা শুরু করছেন মুখ্যমন্ত্রী। জেলা সফর চলাকালীন মাঝপথে মেঘালয় গিয়ে একটি জনসভা করার কথা তাঁর। সব মিলিয়ে ঠাসা কর্মসূচি নিয়ে বের হচ্ছেন তৃণমূল সুপ্রিমো।

কবে থেকে শুরু হচ্ছে মুখ্যমন্ত্রীর জেলা সফর?‌ তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, আগামী ১৬ জানুয়ারি থেকে শুরু হচ্ছে মুখ্যমন্ত্রীর জেলা সফর। সোমবার তিনি যাবেন মুর্শিদাবাদে। সাগরদিঘিতে কর্মসূচি সেরে চলে যাবেন আলিপুরদুয়ারে। তারপর ১৮ তারিখ আলিপুরদুয়ার থেকে সোজা মেঘালয়ে। এমনকী মেঘের রাজ্যের তুরা কেন্দ্রে জনসভায় যোগ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর ১৯ তারিখ আলিপুরদুয়ারে ফিরে আসবেন। সেখান প্রশাসনিক সভা করার কথা তাঁর।

আর কোথায় যাবেন মুখ্যমন্ত্রী?‌ সূত্রের খবর, মুর্শিদাবাদের উন্নয়নে সোমবার দুপুরে সাগরদিঘির ধূমার পাহাড়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এখানেই তৃণমূল কংগ্রেস নেতা সাগরদিঘির বিধায়ক খাদ্য প্রক্রিয়াকরণ দফতরের মন্ত্রী সুব্রত সাহার অকাল প্রয়াণ ঘটে। তাই প্রয়াত মন্ত্রীর প্রতি শ্রদ্ধা জানাতে মুখ্যমন্ত্রী সাগরদিঘিকে বেছে নিয়েছেন।

আর কী জানা যাচ্ছে?‌ মুর্শিদাবাদের পর মুখ্যমন্ত্রী চলে যাবেন আলিপুরদুয়ারে। সেখান থেকে যাবেন মেঘালয়ে। আলিপুরদুয়ারে আবার ফিরে আসবেন এবং তারপর নদিয়া যাওযার কথা আছে। আর আগামী ৩১ জানুয়ারি বীরভূম সফরে যেতে পারেন মুখ্যমন্ত্রী। সেখানে গিয়ে প্রশাসনিক বৈঠক ডাকা হতে পারে বোলপুরে। এমনকী ১ ফেব্রুয়ারি সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠান হতে পারে জেলায়। মাঝে কলকাতায় ফিরলেও মমতা বন্দ্যোপাধ্যায় ফের চলে যাবেন কেষ্টর জেলায়। আপাতত মুখ্যমন্ত্রীর কর্মসূচি সম্পর্কে এটাই জানা গিয়েছে। এই সমস্ত জেলায় সরাসরি নজর রাখতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কারণ সংগঠন মজবুত রাখা সবচেয়ে জরুরি। নিচুতলার সংগঠন, মানুষের সঙ্গে যোগাযোগ নিবিড় থাকলে ভোট আসবেই। সেটাই নিশ্চিত করতে চাইছেন নেত্রী।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন