বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুরুলিয়া–বাঁকুড়া সফরে মুখ্যমন্ত্রী, তৎপরতা তুঙ্গে জঙ্গলমহলের আরও দুই জেলায়
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (ANI)

পুরুলিয়া–বাঁকুড়া সফরে মুখ্যমন্ত্রী, তৎপরতা তুঙ্গে জঙ্গলমহলের আরও দুই জেলায়

  • ইতিমধ্যেই পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলায় কর্মীসভা ও প্রশাসনিক বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই জনপ্রতিনিধিদের নির্দেশ দেন, মানুষের কাজ অযথা ফেলে রাখা যাবে না। আর কাজ করতে হবে ‘আমি নয় আমরা’ নীতিতে। এবার জঙ্গলমহলেরই আরও দুই জেলায় আসতে চলেছেন তিনি।

মে মাসের শেষে ফের জেলা সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার আরও দুই জঙ্গলমহলের জেলা পুরুলিয়া এবং বাঁকুড়ায় আসছেন মুখ্যমন্ত্রী। পঞ্চায়েত নির্বাচন যে কোনও সময় ঘোষণা হতে পারে। তাই মানুষের কাজ ফেলে রাখা যাবে না বলে নির্দেশ দিয়েছিলেন তিনি। এবার কী তাহলে সেই কাজ দেখতেই আসছেন মুখ্যমন্ত্রী?‌

কবে আসছেন এই দুই জেলায়?‌ সূত্রের খবর, ৩১ মে পুরুলিয়ায় তৃণমূল কংগ্রেসের বুথস্তর কর্মীদের নিয়ে সভা করবেন তৃণমূলনেত্রী। বাঁকুড়ায় কর্মীসভা করবেন তিনি ১ জুলাই। ইতিমধ্যেই পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলায় কর্মীসভা ও প্রশাসনিক বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই জনপ্রতিনিধিদের নির্দেশ দেন, মানুষের কাজ অযথা ফেলে রাখা যাবে না। আর কাজ করতে হবে ‘আমি নয় আমরা’ নীতিতে। এবার জঙ্গলমহলেরই আরও দুই জেলায় আসতে চলেছেন তিনি।

কেমন তৎপরতা দেখা দিয়েছে?‌ ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী সভাস্থল সরেজমিনে খতিয়ে দেখতে পুরুলিয়ায় পৌঁছে গিয়েছেন মন্ত্রী মলয় ঘটক। তৃণমূল কংগ্রেস সূত্রের খবর, প্রাথমিকভাবে দু’টি জায়গা দেখা হয়েছে। শিমুলিয়ার ব্যাটারি গ্রাউন্ড এবং হুটমুরা হাইস্কুলের মাঠ। সভার নির্দিষ্ট স্থান আজ, রবিবারের মধ্যেই চূড়ান্ত হওয়ার কথা। তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার পর এই প্রথম পুরুলিয়া আসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। স্বভাবতই দেখা দিয়েছে তুঙ্গে তৎপরতা।

বাঁকুড়ায় কবে যাচ্ছেন মুখ্যমন্ত্রী?‌ সূত্রের খবর, পুরুলিয়ায় সভা সেরেই ৩১ মে বাঁকুড়া পৌঁছবেন মুখ্যমন্ত্রী। এই জেলায় তাঁর সভা ১ জুন। বাঁকুড়া জেলায়ও সভাস্থল বাছাই করার কাজ শুরু হয়েছে। জেলা প্রশাসনের আধিকারিকদের নিয়ে ইতিমধ্যেই বাঁকুড়ার সতীঘাটে মাঠ দেখে এসেছেন তৃণমূল কংগ্রেসের নেতারা। তবে এই দুই জেলার প্রশাসনিক বৈঠকের সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি।

বন্ধ করুন