বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > M‌amata Banerjee: এবার কেষ্টর জেলায় সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী, অনুব্রতর অনুপস্থিতি কি ভাবাচ্ছে?

M‌amata Banerjee: এবার কেষ্টর জেলায় সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী, অনুব্রতর অনুপস্থিতি কি ভাবাচ্ছে?

মমতা বন্দ্যোপাধ্যায়।

সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠান হতে পারে জেলায়। পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে এই জেলা সফর বেশ তাৎপর্যপূর্ণ। তৃণমূলনেত্রী জেলায় থাকাকালীন স্থানীয় নেতাদের নিয়ে বৈঠকে বসতে পারেন। এরপর এখান থেকে নদিয়া যেতে পারেন তিনি। তবে সেই তারিখ এখনও চূড়ান্ত হয়নি। এই জেলা সফর নিয়ে দলের অন্দরেও চর্চা শুরু হয়েছে।

কেষ্ট এখন জেলে। পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে ছাড়া পাবেন কিনা সেটা হলফ করে কিছু বলা যাচ্ছে না। বরং ছাড়া না পাওয়ার সম্ভাবনাই বেশি। একুশের বিধানসভা নির্বাচনে বীরভূমের ফল ভাল হয়েছে। কিন্তু পঞ্চায়েত নির্বাচনে সেই ধারা কি অব্যাহত থাকবে?‌ এই প্রশ্ন উঠতে শুরু করেছে। কারণ এখানে অনুব্রত মণ্ডল ওরফে কেষ্ট জেলা সভাপতি থাকলেও এখন তিনি জেলে। গরুপাচার কাণ্ডে সিবিআই তাঁকে গ্রেফতার করেছে। এই অবস্থায় ভোটবাক্সে প্রভাব ফেলতে চাইছে বিজেপি। তাই এবার এখানে সফরে আসতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলে সূত্রের খবর।

আর কোথায় যাবেন তিনি?‌ তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, বীরভূমের পাশাপাশি নদিয়া জেলাতেও আবার যাবেন তিনি। কারণ এই জেলার ব্যাপারে খুব বেশি চিন্তিত মমতা বন্দ্যোপাধ্যায়। কারণ, এখানের নেতারা গোষ্ঠীকোন্দলে জড়িয়ে পড়েন। একজন অন্যজনকে মানেন না। তাই বারবার তাঁদের ডেকে বৈঠক করতে হয়েছিল তৃণমূল সুপ্রিমোকে। পঞ্চায়েত নির্বাচনের আগে নদিয়ায় গিয়ে ইতিমধ্যেই বৈঠক করে এসেছেন তৃণমূলনেত্রী। এবার সেখানের পরিস্থিতি কতটা বদলেছে সেটা সরেজমিনে দেখতে যাওয়ার কথা তাঁর।

কবে যাবেন মুখ্যমন্ত্রী জেলা সফরে?‌ নবান্ন সূত্রে খবর, আগামী ৩১ জানুয়ারি বীরভূম সফরে যেতে পারেন মুখ্যমন্ত্রী। সেখানে গিয়ে প্রশাসনিক বৈঠক ডাকা হতে পারে বোলপুরে। এমনকী ১ ফেব্রুয়ারি সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠান হতে পারে জেলায়। পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে এই জেলা সফর বেশ তাৎপর্যপূর্ণ। তৃণমূলনেত্রী জেলায় থাকাকালীন স্থানীয় নেতাদের নিয়ে বৈঠকে বসতে পারেন। এরপর এখান থেকে নদিয়া যেতে পারেন তিনি। তবে সেই তারিখ এখনও চূড়ান্ত হয়নি।

আর কী জানা যাচ্ছে?‌ এই জেলা সফর নিয়ে দলের অন্দরেও চর্চা শুরু হয়েছে। আসলে সবাই তটস্থ। এই বিষয়ে দলের একাংশ সূত্রে খবর, জেলা সংগঠন নিয়ে অনুব্রত ছিলেন অদ্বিতীয়। গোটা জেলায় সংগঠনে তাঁর নিয়ন্ত্রণ ছিল। তাই এখানে এসে মুখ্যমন্ত্রী সবটা দেখতে চান। নদিয়া সফরেও তাঁর যাওয়ার কথা। এই দুই জেলায় সরাসরি নজর রাখতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কারণ সংগঠন মজবুত রাখা সবচেয়ে জরুরি। নিচুতলার সংগঠন, মানুষের সঙ্গে যোগাযোগ নিবিড় থাকলে ভোট আসবেই। সেটাই নিশ্চিত করতে চাইছেন নেত্রী।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

১১ বছরের পার্থক্য, বিয়ের আগেই প্রেগন্যান্ট, কেমন ছিল রণবীর-আলিয়ার লাভ লাইফ চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর অভিনয়ে নামাতেই ভেঙেছিল প্রথম প্রেম! কোন বয়সে প্রথম প্রেমে পড়েন ‘মিঠাই’ সৌমিতৃষা মোদীর রাজ্যে ক্রাউডফান্ড করে ভোটে লড়ছেন কিছু কংগ্রেস প্রার্থী '...সব রক্ষা হয়ে যাবে', নববর্ষে হাতে ত্রিশূল নিয়ে প্রচারে দিলীপ ঘোষ ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার সত্তরোর্ধ্বদের ফ্রি স্বাস্থ্য বিমার প্রতিশ্রুতি, PM কিষাণ নিয়েও বড় সংকল্প BJP-র রামনবমী ২০২৪ এ শুভ যোগ! গাড়ি , সম্পত্তি কেনার যোগ, লাকি ৫ রাশি কারা? মালদা পেরোতেই বন্দে ভারতে পড়ল পাথর, ফিরল আতঙ্ক, ফাটল জানলায়

Latest IPL News

চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.