বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mamata Banerjee: শুভেন্দুর জেলায় মমতার আগমন, এপ্রিল মাসেই চারদিনের সফরে তৃণমূল সুপ্রিমো

Mamata Banerjee: শুভেন্দুর জেলায় মমতার আগমন, এপ্রিল মাসেই চারদিনের সফরে তৃণমূল সুপ্রিমো

দিঘা সফরে আসবেন মমতা বন্দ্যোপাধ্যায়। (Hindustan Times)

দিঘা সফরে এসে এখানের জগন্নাথ ধামের গর্ভগৃহ উদ্বোধনও করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখন জেলার সমবায় সমিতির নির্বাচনগুলিতে পর পর ক্ষমতা ধরে রাখতে সক্ষম হয়েছে জোড়াফুল শিবির। যদিও অলিখিতভাবে নন্দকুমার, মহিষাদলের মতো জায়গাগুলিতে সমবায় সমিতির নির্বাচনে রাম–বাম জোটের ছবি সামনে এসেছে।

কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ধরনার পরই শুভেন্দু অধিকারীর জেলায় পা রাখবেন তৃণমূল সুপ্রিমো। মার্চ মাসের শেষে ২৯ এবং ৩০ তারিখ ধরনায় বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তার পরই এপ্রিল মাসে দিঘা সফরে আসবেন তৃণমূল সুপ্রিমো। পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে এই সফর বেশ তাৎপর্যপূর্ণ। কারণ চলতি মাসে ২৮ তারিখ মুখ্যমন্ত্রী যাচ্ছেন হুগলির সিঙ্গুরে। তাঁর হাত ধরেই সরকারিভাবে পথচলা শুরু করবে পথশ্রী প্রকল্প। আর এপ্রিল মাসের শুরুতেই যাচ্ছেন পূর্ব মেদিনীপুরে। একেবারে চার দিনের সফর রয়েছে নেত্রীর।

কবে যাচ্ছেন পূর্ব মেদিনীপুরে?‌ সূত্রের খবর, আগামী ৩ এপ্রিল দিঘা সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ৩ এপ্রিল বিকেলে হেলিকপ্টারে কলকাতা থেকে দিঘায় পৌঁছবেন মুখ্যমন্ত্রী। ওইদিন রাতে দিঘায় থাকবেন তিনি। এরপর ৪ এপ্রিল দিঘার হেলিপ্যাড ময়দানে বুথভিত্তিক কর্মী সম্মেলনে যোগ দেওয়ার কথা তৃণমূল সুপ্রিমোর। পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে এবার জেলা সফর শুরু করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পূর্ব মেদিনীপুরে তাঁর রয়েছে জনসংযোগ কর্মসূচি। কথা বলবেন বিভিন্ন সরকারি প্রকল্পে উপকৃতদের সঙ্গে। শুনবেন তাঁদের সুবিধা–অসুবিধার কথা। এমনকী দুয়ারে সরকার শিবির পরিদর্শনেও যেতে পারেন মুখ্যমন্ত্রী।

আর কী জানা যাচ্ছে?‌ আগামী ৫ এপ্রিল রয়েছে জনসংযোগ কর্মসূচি। আর ৬ তারিখ মুখ্যমন্ত্রী কলকাতায় ফিরবেন। মুখ্যমন্ত্রীর সফরের খবর পেয়ে জোর তৎপরতা শুরু হয়ে গিয়েছে জেলা প্রশাসনের শীর্ষকর্তাদের মধ্যে। এই নিয়ে চলছে বৈঠক। শনিবারই এই বিষয়ে জেলা প্রশাসনিক আধিকারিকদের নিয়ে জরুরি বৈঠকে বসেন জেলাশাসক পূর্ণেন্দু মাজি। একেবারে ৪ দিনের টানা সফর রয়েছে মুখ্যমন্ত্রীর। মুখ্যমন্ত্রীর গোটা সফর কেমন করে পরিচালনা করা হবে, কোথায় কীভাবে সমস্ত কর্মসূচির রূপায়ণ করা হবে তা নিয়ে আলোচনা চলে। একইসঙ্গে বৈঠকে বসে জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্বও। তমলুকে দলীয় বৈঠক সারেন সৌমেন মহাপাত্র।

তারপর ঠিক কী ঘটবে?‌ সূত্রের খবর, দিঘা সফরে এসে এখানের জগন্নাথ ধামের গর্ভগৃহ উদ্বোধনও করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখন জেলার সমবায় সমিতির নির্বাচনগুলিতে পর পর ক্ষমতা ধরে রাখতে সক্ষম হয়েছে জোড়াফুল শিবির। যদিও অলিখিতভাবে নন্দকুমার, মহিষাদলের মতো জায়গাগুলিতে সমবায় সমিতির নির্বাচনে রাম–বাম জোটের ছবি সামনে এসেছে। এই অবস্থায় পঞ্চায়েত নির্বাচনেও ক্ষমতা ধরে রাখতে মরিয়া তৃণমূল কংগ্রেস। তাই জেলায় মমতার এই সফর বুথস্তরে দলীয় কর্মীদের নতুন করে অক্সিজেন জোগাবে বলে মনে করা হচ্ছে।

বাংলার মুখ খবর

Latest News

নিউজিল্যান্ড যেন সস্তার খোরাক! হরির লুটের মতো উইকেট তুলে বিধ্বস্ত করল পাকিস্তান সড়ক দুর্ঘটনায় মৃত্যু পঙ্কজ ত্রিপাঠির ভগ্নিপতির, আশঙ্কাজনক অভিনেতার বোন সুখবিন্দরের ক্রেডিট চুরি করেছেন রহমান? 'জয় হো' নিয়ে রামগোপালের দাবি ওড়ালেন গায়ক মনোনয়ন জমা দিয়ে একী কাণ্ড ঘটালেন মহুয়া! কমিশনে নালিশ করল বিজেপি প্যারিস অলিম্পিক্সে যাবেন প্রতিবাদের অন্যতম মুখ ভিনেশ, টিকিট পেলেন আনসু-রীতিকা IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের বেআইনি নির্মাণ হলেই জল, বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করতে হবে, বিজ্ঞপ্তি পুরসভার IPL 2024-এ তিনবার ২৫০ টপকে বিশ্বরেকর্ড হায়দরাবাদের, এমন নজির CSK বা MI-এরও নেই প্রতিদিন ১২টি ডিম খেলেও বাড়ে না কোলেস্টেরল! গবেষণায় চমকপ্রদ তথ্য ‘বাঙালির… অপমান!’ শিক্ষাবিদদের সঙ্গে দেখা করেননি রাজ্যপাল, ক্ষুব্ধ ব্রাত্য

Latest IPL News

IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.