বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mamata Banerjee: রাত পোহালেই গঙ্গাসাগর সফরে মুখ্যমন্ত্রী, ওখানে গিয়ে কী করবেন?

Mamata Banerjee: রাত পোহালেই গঙ্গাসাগর সফরে মুখ্যমন্ত্রী, ওখানে গিয়ে কী করবেন?

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (ANI)

আগামী ১৪ জানুয়ারি সাগরদ্বীপে পৌষ সংক্রান্তিতে পুণ্যস্নান সারবেন তীর্থযাত্রীরা। প্রাকৃতিক বিপর্যয়ে সমুদ্রতটে ধস নেমেছিল। তাই নতুন করে সমুদ্রতট বানানো হয়েছে। মন্দিরে নতুন রঙের পোঁচ পড়েছে। কচুবেড়িয়া বাসস্ট্যান্ড এবং গঙ্গাসাগর বাসস্ট্যান্ড থেকে মেলাপ্রাঙ্গণ চত্বরের রাস্তা আলোকসজ্জায় সেজে উঠেছে।

রাত পোহালেই মমতা বন্দ্যোপাধ্যায় পাড়ি দেবেন গঙ্গাসাগর৷ সেখানে গঙ্গাসাগর মেলার প্রস্তুতি খতিয়ে দেখতে। সেখান থেকে সাগরদ্বীপে যাবেন তিনি। তাই এখন থেকেই সাজ সাজ রব গঙ্গাসাগরে। এখন জোরকদমে চলছে মেলার প্রস্তুতি। বিভিন্ন দফতরের মন্ত্রীরা ইতিমধ্যেই একাধিকবার মেলা প্রাঙ্গণ ঘুরে দেখেছেন। জেলা প্রশাসনের সঙ্গে দফায় দফায় বৈঠক করেছেন তাঁরা।

এদিকে মুখ্যমন্ত্রীর সফরের আগে সেচমন্ত্রী পার্থ ভৌমিক, জনস্বাস্থ্য কারিগরি মন্ত্রী পুলক রায়, পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চট্টোপাধ্যায়েরা একাধিকবার সাগরে এসেছেন। আর সাগরের বিধায়ক তথা সুন্দরবন উন্নয়নমন্ত্রী বঙ্কিম হাজরা একমাস ধরে বারবার মেলার প্রস্তুতি খতিয়ে দেখেছেন। গত ২৭ ডিসেম্বর গঙ্গাসাগর মেলা অফিসে প্রস্তুতি নিয়ে দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করেছেন। মুখ্যমন্ত্রী আসার আগেই যাতে সাগরদ্বীপকে পুরোপুরি প্রস্তুত করে ফেলা যায় তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয় ওই বৈঠকে। ত্রিমাত্রিক মডেলের মাধ্যমে এবার গঙ্গাসাগর মেলায় তুলে ধরা হবে রাজ্যের পাঁচটি মন্দির।

অন্যদিকে বহু পুণ্যার্থী গঙ্গাসাগর মেলায় এসে তারাপীঠ, কালীঘাট, দক্ষিণেশ্বর, তারকেশ্বর এবং জহুরা কালীবাড়ি দর্শনের সুযোগ পাবেন। অনলাইনে পুজো দেখতে পাবেন। সুন্দরবন উন্নয়নমন্ত্রী বঙ্কিম চন্দ্র হাজরা বলেন, ‘‌মুখ্যমন্ত্রীর নির্দেশে মেলায় সব ধরনের বন্দোবস্ত করা হচ্ছে। নতুন করে সমুদ্রতট তৈরি করা হয়েছে।’‌

আর কী জানা যাচ্ছে?‌ নবান্ন সূত্রে খবর, আগামীকাল ৪ জানুয়ারি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গঙ্গাসাগরে যাবেন। কপিলমুনির মন্দিরে পুজো দেবেন। বুধবার সন্ধ্যায় জেলা প্রশাসনের আধিকারিক ও বিভিন্ন দফতরের মন্ত্রীদের নিয়ে বৈঠক করবেন তিনি। আর ৫ তারিখ যাবতীয় প্রস্তুতি খতিয়ে দেখবেন মুখ্যমন্ত্রী। ৬ জানুয়ারি কলকাতা ফিরবেন মমতা বন্দ্যোপাধ্যায়।’‌ গঙ্গাসাগরে ডুমুরজলা স্টেডিয়ামের আদলে তৈরি নতুন হেলিপ্যাড ময়দানের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। তাই সোমবার থেকে হেলিকপ্টার ট্রায়াল শুরু হয়ে গিয়েছে।

উল্লেখ্য, আগামী ১৪ জানুয়ারি সাগরদ্বীপে পৌষ সংক্রান্তিতে পুণ্যস্নান সারবেন তীর্থযাত্রীরা। প্রাকৃতিক বিপর্যয়ে সমুদ্রতটে ধস নেমেছিল। তাই নতুন করে সমুদ্রতট বানানো হয়েছে। তীর্থযাত্রীদের থাকার জন্য ‘বাফার জোন’ তৈরির কাজ চলছে। মন্দিরে নতুন রঙের পোঁচ পড়েছে। কচুবেড়িয়া বাসস্ট্যান্ড এবং গঙ্গাসাগর বাসস্ট্যান্ড থেকে মেলাপ্রাঙ্গণ চত্বরের রাস্তা পর্যন্ত আলোকসজ্জায় সেজে উঠেছে। আনুষ্ঠানিকভাবে ৮ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত সাগরদ্বীপে চলবে গঙ্গাসাগর মেলা।

বাংলার মুখ খবর

Latest News

সাধুনিন্দা করে আঘাত দিয়েছেন সনাতনীদের, মমতার বিরুদ্ধে পদক্ষেপ চেয়ে মামলা করল VHP বাড়ির লেটার বক্সে চিঠি ফেলে গৃহত্যাগ স্কুলপড়ুয়ার, কোথায় গেল?‌ খোঁজ উত্তরপাড়ায় রণবীর ভোট দিলেও তিনি দেননি, নাগরিকত্ব বিতর্কের মাঝেই ইঙ্গিতপূর্ণ পোস্ট আলিয়ার 'রাজনৈতিক যোগ' নিয়ে মমতার অভিযোগের জবাব রামকৃষ্ণ মিশনের, কী বলল বেলুড় মঠ? ভোটে জিতলে অভিনয় ছাড়তে পারেন কঙ্গনা! তবে কে হবে প্রসেনজিতের ‘বিনোদিনী’? গ্রেফতার বিজেপির মণ্ডল সভাপতি, লোকসভা নির্বাচনের মরশুমে খড়গপুরে আলোড়ন কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে? ‘‌সৌরভ দাদার শালবনিতে ইস্পাত কারখানার কি হল!‌’‌, এক্স হ্যান্ডেলে খোঁচা তথাগতর ‘‌প্রধানমন্ত্রী কি তামিলদের ডাকাত তকমা দিতে চান?‌’‌‌ মোদীকে আক্রমণ স্ট্যালিনের জমি রামকৃষ্ণ মিশনেরই, মহারাজের বিরুদ্ধে দায়ের অভিযোগ ভুয়ো, মেনে নিল মমতার পুলিশ

Latest IPL News

কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে? RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- IPL 2024 নিয়ে গাভাসকরের ভবিষ্যদ্বাণী KKR-এর মেন্টরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ দিনটা আমাদের ছিল না- KKR-এর কাছে বিশ্রী হারের পরেও আশার কথা শোনালেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.