বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mamata Banerjee: কোচবিহারে মদনমোহন মন্দিরে অঞ্জলি মুখ্যমন্ত্রীর, ‘মা মাটি মানুষে'র নামে পুজো

Mamata Banerjee: কোচবিহারে মদনমোহন মন্দিরে অঞ্জলি মুখ্যমন্ত্রীর, ‘মা মাটি মানুষে'র নামে পুজো

কোচবিহারে মদনমোহন মন্দিরে অঞ্জলি মুখ্যমন্ত্রীর, ‘মা মাটি মানুষে'র নামে পুজো

Mamata Banerjee মন্ত্রোচ্চারণের মাধ্যমে পুজোয় অংশ নেন তিনি এবং অঞ্জলিও দেন। ঘণ্টা বাজিয়ে আরতি করার পর, পার্শ্ববর্তী আরেকটি মন্দিরেও পুজো দেন রাজ্যের প্রশাসনিক প্রধান।

কোচবিহারের মদনমোহন মন্দিরে পুজো দিয়ে মঙ্গলবার দিনটি শুরু করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মন্ত্রোচ্চারণের মাধ্যমে পুজোয় অংশ নেন তিনি এবং অঞ্জলিও দেন। ঘণ্টা বাজিয়ে আরতি করার পর, পার্শ্ববর্তী আরেকটি মন্দিরেও পুজো দেন রাজ্যের প্রশাসনিক প্রধান। মমতার সঙ্গে উপস্থিত ছিলেন কোচবিহারের সাংসদ জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া, উদয়ন গুহ, রবীন্দ্রনাথ ঘোষ সহ জেলার শীর্ষ নেতৃত্ব।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার সন্ধ্যায় কোচবিহারে পৌঁছান। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “উত্তরবঙ্গে একটাই আসনে জিতেছি আমরা। সারা বাংলার মা মাটি মানুষকে ধন্যবাদ জানানোর জন্য ও কৃতজ্ঞতা অর্পণ করবার জন্য, মঙ্গলবার মা মাটি মানুষের নামে পুজো দিতে এসেছি। আর একটা মিটিং আছে। এছাড়া কোনও উদ্দেশ্য নেই।"

উল্লেখযোগ্য বিষয় হলো, সম্প্রতি প্রকাশিত লোকসভা নির্বাচনের ফলাফলে উত্তরবঙ্গে একমাত্র কোচবিহার আসনে তৃণমূল কংগ্রেস জয়লাভ করেছে। ২০১৯ সালের লোকসভা ভোটে এই কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন বিজেপির নিশীথ প্রামাণিক, যিনি পরবর্তীতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হন। ২০২৪ সালের লোকসভা নির্বাচনেও নিশীথ প্রামাণিকের উপর আস্থা রেখেছে বিজেপি। অন্যদিকে, নিশীথকে প্রতিহত করতে তৃণমূল কংগ্রেস জগদীশচন্দ্র বর্মা বসুনিয়াকে প্রার্থী করে এবং তিনি ৭ লাখ ৮৮ হাজার ৩৭৫ ভোট পেয়ে কোচবিহার লোকসভা কেন্দ্রে জয়ী হন।

আরও পড়ুন। কল্যাণ চৌবে ভট্টাচার্য কবে হলেন? পদবীতে যুক্ত হওয়ায় প্রশ্ন তৃণমূলের

মুখ্যমন্ত্রীর এদিনের পুজো পরিদর্শন শেষে বিজেপির রাজ্যসভার সাংসদ অনন্ত মহারাজের সঙ্গে সাক্ষাৎ করার কথা রয়েছে। গতবছর বিজেপি তাঁকে রাজ্যসভায় পাঠায়। কোচবিহারে নির্বাচনের ফলাফলের পর তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সাক্ষাৎ বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সফর এবং অনন্ত মহারাজের সঙ্গে সাক্ষাৎ আগামী রাজনৈতিক কৌশলের ইঙ্গিতবাহী হতে পারে বলে রাজনৈতিক মহল মনে করছে।

আরও পড়ুন। কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনা নিয়ে রেল বোর্ডের দাবি কতটা যুক্তিসঙ্গত? ক্রমেই ঘনীভূত রহস্য

বাংলার মুখ খবর

Latest News

মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিল মেট্রো রেল, একুশে জুলাই বিশেষ ব্যবস্থা লাইফ লাইনে 'সূর্য'র প্রিমিয়ারে ছোট পর্দায় ফেরার আভাস মধুমিতার? ৫বছরের প্রেম ভাঙে, সুস্মিতা বলছেন, ‘বিশ্বাসঘাতকদের জীবনে কোনও ঠাঁই নেই, আমি একা' জোসেফের লম্বা ছয়, ভাঙল ট্রেন্ট ব্রিজের ছাদ, অল্পের জন্য বাঁচলেন দর্শকরা- ভিডিয়ো 'অমর সঙ্গী নামটার সঙ্গে যেন সুবিচার করতে পারি', বুম্বাদার টিপসের অপেক্ষায় নীল! স্কুটার দিয়ে বাজাজকে কটাক্ষ মোহনবাগানের? আনোয়ারের ‘টাকা মেরে দেওয়ায়’ বলল ‘চোর’? স্বামী, শাশুড়ি, ননদ সকলেই প্রাক্তন, তবু চারু বলছেন, তাঁদেরকেই ভালোবাসেন... 'লোকে আমায় এখনো মেয়েবাজ, চিটিংবাজ বলে', অকপট রণবীর, মেয়ের বাবা হয়েও স্বভাব… একঝলকে টেস্ট ফরম্যাটে উইন্ডিজের গত পাঁচটি বড় ইনিংসের তথ্য... সীমান্তে বন্ধ বাণিজ্য, উত্তাল বাংলাদেশের প্রভাব পড়ল আমদানি–রফতানিতে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.