ফাইল ছবি
ফাইল ছবি

হাওড়া হাসপাতালের সুপারের করোনা আক্রান্ত হওয়ার জেরে বদলি হলেন জেলার CMOH

  • হাসপাতাল সূত্র খবর, ওই মহিলার চিকিৎসাধীন থাকাকালীন তাঁকে দেখতে গিয়েছিলেন সুপার। মহিলার মৃত্যুর পর হাওড়া হাসপাতাল বন্ধ করে দেয় প্রশাসন।

যে বিপদের আশঙ্কায় বিক্ষোভ দেখিয়েছিলেন নার্সরা। বৃহস্পতিবার ঘটেছে ঠিক সেই অঘটনই। করোনা সংক্রমণ ধরা পড়েছে হাওড়া জেলা হাসপাতালের সুপারের। আর তার পরদিনই বদলি হলেন হাওড়ার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিশীথবরণ মণ্ডল। শুক্রবার তাঁকে বদলি করে স্বাস্থ্য ভবনে নিয়ে আসা হয়েছে। হাওড়ার নতুন মুখ্য স্বাস্থ্য আধিকারিক হয়েছেন দেবাশিস হালদার। এতদিন পশ্চিম বর্ধমানের মুখ্য স্বাস্থ্য আধিকারিক ছিলেন তিনি।

গত সপ্তাহে হাওড়া হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছিলেন সালকিয়ার বাসিন্দা এক মহিলা। পরে হাসপাতালেই মৃত্যু হয় তাঁর। হাওড়া হাসপাতালের নার্সদের অভিযোগ, ওই মহিলাকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি না করিয়ে জেনারেল ওয়ার্ডে ভর্তি করান সুপার। সংক্রমণের আশঙ্কা রয়েছে জেনেও তিনি কারও আপত্তি কানে তোলেননি বলে অভিযোগ।

হাসপাতাল সূত্র খবর, ওই মহিলার চিকিৎসাধীন থাকাকালীন তাঁকে দেখতে গিয়েছিলেন সুপার। মহিলার মৃত্যুর পর হাওড়া হাসপাতাল বন্ধ করে দেয় প্রশাসন। হাসপাতালের ৩০ জন নার্স ও স্বাস্থ্যকর্মীকে ডুমুরজলা স্টেডিয়ামে কোয়ারেনটাইনে পাঠানো হয়। সেখানেও তাঁদের দেখতে গিয়েছিলেন হাওড়া হাসপাতালের সুপার। ওই ঘটনার জেরে হাওড়াকে COVID 19-এর হটস্পট হিসাবে চিহ্নিত করেছে রাজ্য সরকার।

সূত্রের খবর, চলতি সপ্তাহের শুরু দিকে সুপারের শরীরে করোনার উপসর্গ শুরু হয়। এর পর তাঁকে ভর্তি করা হয় এমআর বাঙুর হাসপাতালে। বৃহস্পতিবার তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে।

এর পর হাওড়ার CMOH নিশীথ মণ্ডলকে স্বাস্থ্য দফতরের অফিসার অন স্পেশ্যাল ডিউটি পদে বদলি করা হয়েছে। কার নির্দেশে করোনার উপসর্গ নিয়ে আসা রোগীকে জেনারেল ওয়ার্ডে ভর্তি করতে বাধ্য হলেন সুপার সে কথা অবশ্য এখনো জানা যায়নি।



বন্ধ করুন