বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জ্বলন্ত কয়লার মাঝে তলিয়ে গেলেন অফিসার, কয়লাখনিতে ধস নামায় দুর্ঘটনা
খনিগর্ভে তলিয়ে গেলেন অফিসার অজয় মুখোপাধ্যায়।
খনিগর্ভে তলিয়ে গেলেন অফিসার অজয় মুখোপাধ্যায়।

জ্বলন্ত কয়লার মাঝে তলিয়ে গেলেন অফিসার, কয়লাখনিতে ধস নামায় দুর্ঘটনা

  • পশ্চিম বর্ধমানের ইসিএলের কেন্দা এরিয়ার ২ নম্বর কেন্দা কয়লাখনিতে এই দুর্ঘটনা ঘটেছে।

তখন জ্বলছিল কয়লাখনি। যার পরিদর্শনে গিয়েছিলেন ইসিএলের অফিসার অজয় মুখোপাধ্যায়। আগুন নেভাতে গিয়ে তিনি নিজেই ধসের কবলে পড়ে খনিগর্ভে তলিয়ে গেলেন। পশ্চিম বর্ধমানের ইসিএলের কেন্দা এরিয়ার ২ নম্বর কেন্দা কয়লাখনিতে এই দুর্ঘটনা ঘটেছে। উদ্ধারকারী দল উদ্ধার কাজ শুরু করেছে। 

সাধারণত খনিগর্ভে কেউ তলিয়ে গেলে তাঁর বাঁচার সম্ভাবনা থাকে না। বছরের শেষে এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। অন্ধকার থাকায় উদ্ধার কাজ করতে সমস্যায় পড়তে হচ্ছে উদ্ধারকারী দলকে। এই তলিয়ে যাওয়া অজয় মুখোপাধ্যায় কেন্দা কয়লাখনির সিনিয়র ওভারম্যান। তিনিই আগুন নেভাতে গিয়েছিলেন। কিন্তু সেখানেই এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

ইসিএল সূত্রে খবর, কয়েকদিন আগে কেন্দা ২ নম্বর কয়লাখনি এলাকায় মাটি ফেটে কালো ধোঁয়া বের হতে দেখা গিয়েছিল। এমনকী আগুনের হলকাও বের হয়। ইসিএলের পক্ষ থেকে সেই আগুন নেভানোর চেষ্টা করা হচ্ছে। সেটাই পরিদর্শনে গিয়েছিলেন ওভারম্যান অজয় মুখোপাধ্যায়। কিন্তু ধস নেমে যাওয়ায় তিনি সেখানে তলিয়ে যান।

জানা গিয়েছে, শুক্রবার বর্ষশেষের বিকেলে তিনি পরিদর্শনে যান। কেন্দা কয়লা খনির সিনিয়র ওভারম্যান আজয় মুখোপাধ্যায় এই বিষয়ে অত্যন্ত দক্ষ অফিসার বলেই সবাই জানেন। কিন্তু তখন এমন দুর্ঘটনা ঘটবে তা কেউ আঁচ করতে পারেনি। এই ঘটনার জেরে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়েছে খনি শ্রমিকদের মধ্যে। ঘটনাস্থলে উপস্থিত হন স্থানীয় বিধায়ক হরেরাম সিং।

বন্ধ করুন