বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌Birbhum Incident: অনুব্রত গড়ে মোষের গাড়িতে করে কয়লা পাচার, পুলিশ ধরতেই ছুটে পালাল সবাই

‌Birbhum Incident: অনুব্রত গড়ে মোষের গাড়িতে করে কয়লা পাচার, পুলিশ ধরতেই ছুটে পালাল সবাই

৬টি মোষের গাড়িতে টন টন কয়লা পাচার হচ্ছিল।

আগেও প্রচুর অবৈধ কয়লা আটক করেছে সদাইপুর থানার পুলিশ। বড় ট্রাক, ট্র্যাক্টর, পিক আপ ভ্যান, মোষের গাড়ি, মোটরবাইক থেকে উদ্ধার হয়েছে কয়লা। কয়লা পাচারকে কেন্দ্র করে কোটি কোটি টাকা লেনদেনের অভিযোগে সরগরম রাজ্য– রাজনীতি। কয়লা এবং গরুপাচার করার ঘটনার তদন্ত করছে সিবিআই–ইডি। একাধিক গ্রেফতারও করা হয়েছে।

দুলকি চালে মোষে টানা গাড়ি এগিয়ে চলেছে। গাড়ির ভিতর একাধিক ভর্তি বস্তা। যার উপরে খড় বিচুলি বিছানো ছিল। একপলকে মনে হবে গবাদি পশুর খাবার আছে। কিন্তু পর পর ৬টি এমন গাড়ি দেখে সন্দেহ হয় পুলিশের। আর সেটা বুঝতে পেরেই গাড়ি রেখে চম্পট দেয় চালক–সহ অন্যরা। তখনই গাড়ির উপর রাখা বিচুলি সরাতেই চোখ কপালে উঠে যায় পুলিশ কর্মীদের। এই ৬টি মোষের গাড়িতে টন টন কয়লা পাচার হচ্ছিল। আজ, শুক্রবার প্রায় ১২ টন অবৈধ কয়লা আটক করল বীরভূমের সদাইপুর থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, মোষের গাড়িতে করে কয়লা পাচার করা হচ্ছিল। আর গাড়িগুলি থেকে প্রায় ১২ টন কয়লা উদ্ধার হয়েছে। পুলিশকে দেখে পালিয়ে যায় মোষের গাড়ির চালক–সহ পাচারকারীরা। এদিন ভোরের দিকে সদাইপুর থানার রেঙ্গুনি গ্রামের রাস্তায় ৬টি অবৈধ কয়লা বোঝাই মোষের গাড়ি আটক করতেই কয়লা পাচারের ছক ফাঁস হয়ে যায়। ওই বিপুল কয়লা পাচারের জন্য় নিয়ে যাওয়া হচ্ছিল। সম্প্রতি এই সদাইপুর থেকেই অবৈধ কয়লা উদ্ধার করা হয়।

আর কী জানা যাচ্ছে?‌ দুবরাজপুরের সালুঞ্চি গ্রামকে ভায়া করে সদাইপুর এলাকা হয়ে সিউড়ির দিকে যাচ্ছিল অবৈধ কয়লা বোঝাই ৬টি মোষের গাড়ি। কিন্তু গোপন সূত্রে পুলিশ খবর পেয়ে সদাইপুর থানার ওসি মিকাইল মিঞার নেতৃত্বে বিরাট পুলিশবাহিনী অন্ধকারে রেঙ্গুনি গ্রামের রাস্তায় লুকিয়ে বসেছিল। আর সেখান দিয়ে যাওয়ার সময়ই গাড়িগুলি আটক করা হয়। তখনই সবাই পালিয়ে যায়। সুতরাং ধরা যায়নি একজন পাচারকারীকেও। তবে কয়লা পাচার রোখা গিয়েছে।

উল্লেখ্য, আগেও প্রচুর অবৈধ কয়লা আটক করেছে সদাইপুর থানার পুলিশ। বড় ট্রাক, ট্র্যাক্টর, পিক আপ ভ্যান, মোষের গাড়ি, মোটরবাইক থেকে উদ্ধার হয়েছে কয়লা। কয়লা পাচারকে কেন্দ্র করে কোটি কোটি টাকা লেনদেনের অভিযোগে সরগরম রাজ্য– রাজনীতি। কয়লা এবং গরুপাচার করার ঘটনার তদন্ত করছে সিবিআই–ইডি। একাধিক গ্রেফতারও করা হয়েছে। রাজ্যের একাধিক প্রভাবশালী জড়িয়ে বলে তদন্তকারীরা মনে করেন। এতকিছুর পরও কয়লা পাচারে রাশ পরানো যায়নি। উল্টে পাচারকারীদের অন্যতম করিডর হিসাবে বীরভূম জেলাকেই বেছে নিয়েছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ? সচিনের সর্বোচ্চ টেস্ট রানের রেকর্ড ভেঙে দিতে পারেন রুট-বড় দাবি ইংরেজ প্রাক্তনীর দশম অ্যালবাম নিয়ে ফিরছে ‘চন্দ্রবিন্দু’, ১২ বছর পর কোন চমক দেখাবে অনিন্দ্য-উপলরা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.