বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Coins Worth 4 lacs Recovered: অর্পিতাকাণ্ডের মাঝে এবার বীরভূম থেকে উদ্ধার ছয় বস্তা খুচরো পয়সা!
বীরভূম থেকে উদ্ধার ছয় বস্তা খুচরো পয়সা

Coins Worth 4 lacs Recovered: অর্পিতাকাণ্ডের মাঝে এবার বীরভূম থেকে উদ্ধার ছয় বস্তা খুচরো পয়সা!

  • জানা গিয়েছে, একটি বাস থেকে উদ্ধার হয় ৬টি বস্তা। তাতে বিপুল সংখ্যক খুচরো পয়সা। উদ্ধার হওয়া একটি বস্তায় শুধুমাত্র ১ টাকার কয়েন দখতে পান তদন্তকারীরা। অপরদিকে অন্য ব্যাগে ছিল ২ টাকা ও ৫ টাকার মুদ্রা।

কোটি কোটি টাকা উদ্ধার হয়েছে অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে। উদ্ধার হওয়া টাকা গুনতে আনা হয়েছিল ব্যাঙ্কের বড় টাকা গোণার মেশিন। এই ঘটনা নিয়ে বঙ্গ রাজনৈতিক মহলে চর্চার অন্ত নেই বর্তমানে। তবে এই চাঞ্চল্যকর ঘটনার মাঝেই এবার বীরভূমের নানুর থেকে উদ্ধার হল বস্তা ভরতি খুচরো পয়সা। জানা গিয়েছে, একটি বাস থেকে উদ্ধার হয় ৬টি বস্তা। তাতে বিপুল সংখ্যক খুচরো পয়সা। পুলিশের এই তল্লাশি অভিযান ঘিরে স্থানীয় রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়েছে বলে জনা গিয়েছে।

জানা গিয়েছে, নানুর থানার পুলিশ একটি বাসে তল্লাশি চালিয়ে ছয় বস্তা পয়সা উদ্ধার করে। বাজেয়াপ্ত হওয়া কয়েনের মোট মূল্য ৪ লাখ হতে পারে সম্পন্ন জানা যায়, উদ্ধার হওয়া একটি বস্তায় শুধুমাত্র ১ টাকার কয়েন দখতে পান তদন্তকারীরা। অপরদিকে অন্য ব্যাগে ছিল ২ টাকা ও ৫ টাকার মুদ্রা। এদিকে ঘটনায় কাউকে গ্রেফতার করা না গেলেও পুলিশ তদন্ত শুরু করেছে।

জানা যায়, গোপন সূত্রে খবর পেয়ে একটি বাসে তল্লাশি অভিযান চালায় পুলিশ। পালিতপুরে বাসটিকে থামিয়ে চলে তল্লাশি। এরপরই পুলিশ জিজ্ঞাসাবাদ করে বাসের ড্রাইভারকে। ড্রাইভার জানায়, মুর্শইদাবাদের ধুনিয়ানে এই পয়সার বস্তা তোলা হয়েছিল বাসে। কলকাতায় যাচ্ছিল এই বাসটি। এই আবহে পয়সার মাধ্যমে কালো টাকা সাদা করার কোনও ছক আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

বন্ধ করুন