বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাদুড়িয়ার ভারত-বাংলা সীমান্তের গ্রাম থেকে গ্রেফতার ২১ বছরের কলেজ ছাত্রী জঙ্গি
বসিরহাট আদালতে তানিয়া পারভিন।  নিজস্ব চিত্র
বসিরহাট আদালতে তানিয়া পারভিন। নিজস্ব চিত্র

বাদুড়িয়ার ভারত-বাংলা সীমান্তের গ্রাম থেকে গ্রেফতার ২১ বছরের কলেজ ছাত্রী জঙ্গি

  • তাঁর বিরুদ্ধে অভিযোগ, লস্কর-ই-তৈবার কাছ থেকে টাকা নিয়ে স্থানীয় যুবক যুবতীদের জেহাদের আদর্শে মগজধোলাই করত সে।

প্রত্যন্ত এলাকার বাসিন্দা ২০ বছর বয়সী তরুণীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে কোটি কোটি টাকা লেনদেনের হিসাব দেখে সন্দেহ হয়েছিল অর্থ দফতরের গোয়েন্দাদের। প্রায় ১ বছর নজরদারি চালানোর পর সেই সূত্রেই বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনার বাদুড়িয়া থেকে গ্রেফতার হলেন ২১ বছর বয়সী লস্কর-ই-তৈবার লিংক ম্যান তানিয়া পারভিন। তার বিরুদ্ধে দেশদ্রোহের মামলা শুরু করেছে পুলিশ।

বৃহস্পতিবার সকালে বাদুড়িয়া থানা এলাকার বাংলাদেশ সীমান্ত লাগোয়া প্রত্যন্ত মালেয়াপুর গ্রামে হানা দেয় কলকাতা পুলিশের এসটিএফ। বাড়ি থেকে গ্রেফতার করা হয় ২১ বছরের তানিয়া পারভিনকে। হদ্দ গাঁয়ের ‘নীরিহ মেয়ে’-র বিরুদ্ধে এমন গুরুতর অভিযোগ শুতে হতবাক গ্রামবাসীরাও।

তাঁর বিরুদ্ধে অভিযোগ, লস্কর-ই-তৈবার কাছ থেকে টাকা নিয়ে স্থানীয় যুবক যুবতীদের জেহাদের আদর্শে মগজধোলাই করত সে। সেজন্য সে বেশ কয়েকবার দিল্লি, মুম্বই এমনকী কাশ্মীরে গিয়েছিল বলেও জানতে পেরেছেন গোয়েন্দারা। কলকাতার মওলানা আজাদ কলেজের দ্বিতীয় বর্ষের ওই ছাত্রীর কাছ থেকে একটি ডায়েরি উদ্ধার হয়েছে। তাতে মিলেছে লস্করের হ্যান্ডেলারদের ফোন নম্বর।

তানিয়াকে গ্রেফতার করে বসিরহাট আদালতে পেশ করে পুলিশ। তাকে ১৪ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে পুলিশ। যুবতীর বিরুদ্ধে দেশদ্রোহ, ধর্মীয় উসকানি দেওয়া সহ একাধিক গুরুতর ধারায় মামলা রুজু হয়েছে। তাকে ট্রানজিট রিম্যান্ডে কলকাতা নিয়ে গিয়েছেন গোয়েন্দারা।



বন্ধ করুন