বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অবশেষে হাওড়া থেকে দিঘা ট্রেন চালু করছে রেল, যাত্রাপথে থাকছে আরও ৬টি স্টেশন

অবশেষে হাওড়া থেকে দিঘা ট্রেন চালু করছে রেল, যাত্রাপথে থাকছে আরও ৬টি স্টেশন

দিঘা স্টেশন। ফাইল ছবি

মোট ১৪ কামরার এই ট্রেনে দুটি এসি চেয়ার কার এবং ১২টি জেনারেল চেয়ার কার থাকছে।

যাত্রীদের তরফে বাড়তে থাকা চাহিদার কথা মাথায় রেখে অবশেষে হাওড়া–দিঘা রুটে স্পেশ্যাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল দক্ষিণ–পূর্ব রেল। সমুদ্রসৈকত দিঘায় অবসর কাটাতে যাওয়ার জন্য লকডাউন ওঠার পর থেকে বাস তথা সড়কপথই ছিল প্রধান মাধ্যম। হাওড়া–দিঘা ট্রেন চালু না হওয়ায় নিত্যযাত্রীদের মধ্যেও বাড়ছিল ক্ষোভ। সে সবের কথা মাথায় রেখেই অবশেষে হাওড়া–দিঘা এবং পাল্টা দিঘা–হাওড়া রুটে স্পেশ্যাল ট্রেন চালু করল রেল।

কবে থেকে চালু হচ্ছে হাওড়া–দিঘা স্পেশ্যাল?‌ বৃহস্পতিবার একটি বিজ্ঞপ্তিতে দক্ষিণ–পূর্ব রেল জানিয়েছে, আগামী ১৫ ফেব্রুয়ারি, সোমবার থেকে চালু উভয় প্রান্ত থেকে চালু হতে চলেছে হাওড়া–দিক্ষা স্পেশ্যাল ট্রেন। স্পেশ্যাল ট্রেন বলা হলেও এটি আসলে তাম্রলিপ্ত এক্সপ্রেসের সমসসূচি মেনেই চলবে। অর্থাৎ ০২২৫৭ হাওড়া–দিঘা স্পেশ্যাল সপ্তাহে প্রতিদিন হাওড়া থেকে সকাল ৬টা ৫০ মিনিটে ছাড়বে— এই ট্রেনটি দিঘা পৌঁছবে সকাল ১০টা ১৫ মিনিট নাগাদ। এবং ফিরতি ট্রেন ০২২৫৮ দিঘা–হাওড়া স্পেশ্যাল প্রতিদিন দিঘা থেকে সকাল ১০টা ৩৫ মিনিটে ছাড়বে। এবং এই ট্রেন হাওড়া স্টেশনে পৌঁছবে দুপুর ১টা ৫৫ নাগাদ।

দক্ষিণ–পূর্ব রেল আরও জানিয়েছে, যাত্রাপথে এই স্পেশ্যাল ট্রেন সাঁতরাগাছি, উলুবেড়িয়া, মেচেদা, তমলুক, কাঁথি এবং রামনগর স্টেশনে থামবে। মোট ১৪ কামরার এই ট্রেনে দুটি এসি চেয়ার কার এবং ১২টি জেনারেল চেয়ার কার থাকছে। বর্তমান করোনা পরিস্থিতিতে যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে চলে ট্রেনযাত্রার পরামর্শ দিয়েছে দক্ষিণ–পূর্ব রেল।

বাংলার মুখ খবর

Latest News

বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN ১৯২৪-২০২৪, প্যারিসে অলিম্পিক গেমসের ১০০ বছরের কতটা বদলাল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.