বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অবশেষে হাওড়া থেকে দিঘা ট্রেন চালু করছে রেল, যাত্রাপথে থাকছে আরও ৬টি স্টেশন
দিঘা স্টেশন। ফাইল ছবি
দিঘা স্টেশন। ফাইল ছবি

অবশেষে হাওড়া থেকে দিঘা ট্রেন চালু করছে রেল, যাত্রাপথে থাকছে আরও ৬টি স্টেশন

  • মোট ১৪ কামরার এই ট্রেনে দুটি এসি চেয়ার কার এবং ১২টি জেনারেল চেয়ার কার থাকছে।

যাত্রীদের তরফে বাড়তে থাকা চাহিদার কথা মাথায় রেখে অবশেষে হাওড়া–দিঘা রুটে স্পেশ্যাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল দক্ষিণ–পূর্ব রেল। সমুদ্রসৈকত দিঘায় অবসর কাটাতে যাওয়ার জন্য লকডাউন ওঠার পর থেকে বাস তথা সড়কপথই ছিল প্রধান মাধ্যম। হাওড়া–দিঘা ট্রেন চালু না হওয়ায় নিত্যযাত্রীদের মধ্যেও বাড়ছিল ক্ষোভ। সে সবের কথা মাথায় রেখেই অবশেষে হাওড়া–দিঘা এবং পাল্টা দিঘা–হাওড়া রুটে স্পেশ্যাল ট্রেন চালু করল রেল।

কবে থেকে চালু হচ্ছে হাওড়া–দিঘা স্পেশ্যাল?‌ বৃহস্পতিবার একটি বিজ্ঞপ্তিতে দক্ষিণ–পূর্ব রেল জানিয়েছে, আগামী ১৫ ফেব্রুয়ারি, সোমবার থেকে চালু উভয় প্রান্ত থেকে চালু হতে চলেছে হাওড়া–দিক্ষা স্পেশ্যাল ট্রেন। স্পেশ্যাল ট্রেন বলা হলেও এটি আসলে তাম্রলিপ্ত এক্সপ্রেসের সমসসূচি মেনেই চলবে। অর্থাৎ ০২২৫৭ হাওড়া–দিঘা স্পেশ্যাল সপ্তাহে প্রতিদিন হাওড়া থেকে সকাল ৬টা ৫০ মিনিটে ছাড়বে— এই ট্রেনটি দিঘা পৌঁছবে সকাল ১০টা ১৫ মিনিট নাগাদ। এবং ফিরতি ট্রেন ০২২৫৮ দিঘা–হাওড়া স্পেশ্যাল প্রতিদিন দিঘা থেকে সকাল ১০টা ৩৫ মিনিটে ছাড়বে। এবং এই ট্রেন হাওড়া স্টেশনে পৌঁছবে দুপুর ১টা ৫৫ নাগাদ।

দক্ষিণ–পূর্ব রেল আরও জানিয়েছে, যাত্রাপথে এই স্পেশ্যাল ট্রেন সাঁতরাগাছি, উলুবেড়িয়া, মেচেদা, তমলুক, কাঁথি এবং রামনগর স্টেশনে থামবে। মোট ১৪ কামরার এই ট্রেনে দুটি এসি চেয়ার কার এবং ১২টি জেনারেল চেয়ার কার থাকছে। বর্তমান করোনা পরিস্থিতিতে যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে চলে ট্রেনযাত্রার পরামর্শ দিয়েছে দক্ষিণ–পূর্ব রেল।

বন্ধ করুন