বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > স্বাভাবিক নিয়মেই খোলা থাকবে বাজারহাট, বিভ্রান্তি মিটল বর্ধমানে
ছবিটি প্রতীক। সৌজন্য পিটিআই
ছবিটি প্রতীক। সৌজন্য পিটিআই

স্বাভাবিক নিয়মেই খোলা থাকবে বাজারহাট, বিভ্রান্তি মিটল বর্ধমানে

  • ব্যবসায়ী সংগঠনগুলির প্রতিনিধিদের সঙ্গে পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী বৈঠকও করেন। তবে ওই পর্যন্তই। বৈঠকে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

বর্ধমান শহরে করোনা সংক্রমণ রোধে বাজারের সময়সীমা বেঁধে দেওয়া নিয়ে ছড়াল বিভ্রান্তি। সম্প্রতি পূর্ব বর্ধমান চেম্বার অফ ট্রেডার্স সংগঠনের জারি করা এমন এক নির্দেশিকা ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। যদিও জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, বাজার খোলা বা বন্ধ রাখার ব্যাপারে এমন কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। আপাতত দোকান–বাজার যেভাবে চালু ছিল সেভাবেই চালু থাকবে।

কিছুদিন আগে প্রশাসন সূত্রেই জানা যায়, বর্ধমান পুর এলাকায় বাড়তে থাকা গোষ্ঠী সংক্রমণ নিয়ন্ত্রণ করতে বাজার, দোকানে ভিড় ও যানবাহন চলাচলে রাশ টানা হতে পারে। এ নিয়ে স্থানীয় ব্যবসায়ী সংগঠনগুলির মতামত জানতে তাদের প্রতিনিধিদের সঙ্গে পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী বৈঠকও করেন। তবে ওই পর্যন্তই। বৈঠকে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

এরই মধ্যে শনিবার ফেসবুক ও হোয়াট্‌সঅ্যাপে ভাইরাল হয় পূর্ব বর্ধমান চেম্বার অফ ট্রেডার্স সংগঠনের নাম সম্বলিত এক নির্দেশিকা। তাতে বলা হয়েছে, সকাল ৭টা পর্যন্ত মাছ ও সবজির পাইকারি বাজার ও ১০টা পর্যন্ত সেগুলির খুচরো বাজার খোলা রাখা যাবে। মুদিখানা–সহ অন্যান্য দোকান খোলা থাকবে সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। তার পর সব কিছু বন্ধ রাখতে হবে। এই বিজ্ঞপ্তি প্রশাসনের নজরে আসার পরই দূর হয় বিভ্রান্তি।

 

 

বন্ধ করুন