বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সরকারি চাকরির ভুয়ো ইমেল, DM-‌এর দফতরে ভিড় চাকরিপ্রার্থীদের

সরকারি চাকরির ভুয়ো ইমেল, DM-‌এর দফতরে ভিড় চাকরিপ্রার্থীদের

সরকারি চাকরির ভুয়ো ইমেল, DM-‌এর দফতরে ভিড় চাকরিপ্রার্থীদের। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

এই খবরটি যায় দার্জিলিংয়ের জেলাশাসক এস পুণ্যবালমের কাছে।

ভুয়ো সরকারি চাকরির ইমেলের স্ক্রিনশট ঘিরে সরগরম হয়ে উঠল দার্জিলিং। ঘটনায় বিভ্রান্তি ছড়াল চাকরিপ্রার্থীদের মধ্যে। জেলাশাসকের দফতরে উপচে পড়ল চাকরিপ্রার্থীদের ভিড়। সামাল দিতে আসরে নামতে হল জেলা প্রশাসনকে। অভিযোগ উঠেছে, কেউ বা কারা দার্জিলিংয়ের প্রশাসনের নামে ভুয়ো ইমেল ব্যবহার করে সরকারি চাকরির বিজ্ঞপ্তি ছড়িয়ে দিয়েছে। ইমেল বিভ্রান্তির জেরে দার্জিলিংয়ের জেলাশাসকের দ‌ফতরে লম্বা লাইন পড়ে যায় চাকরিপ্রার্থীদের।

বাধ্য হয়ে জেলাশাসকের তরফে বিবৃতি প্রকাশ করে জানানো হয় যে, এই নিয়োগ সংক্রান্ত স্ক্রিনশট ভুয়ো। ইতিমধ্যেই শিলিগুড়ি থানায় লিখিত অভিযোগ জানিয়েছে জেলা প্রশাসন। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

দার্জিলিং জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সরকারি চাকরির চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগের একটি স্ক্রিনশট সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। সেই ভুয়ো ইমেলে দার্জিলিঙের অতিরিক্ত জেলা শাসকের নামে দাবি করে লেখা হয়, ‘‌গত ৪ অগস্টের নথিভুক্তিকরণ অনুযায়ী যে সকল পদপ্রার্থীরা চতুর্থ শ্রেণীর কর্মী পদের জন্য যোগ্য, তাঁদের জানানো হচ্ছে আপনারা আগামী ১৮ ও ১৯ অগস্ট নিজেদের প্রয়োজনীয় শংসাপত্র সঙ্গে নিয়ে তথ্য যাচাইয়ের ক্যাম্পে উপস্থিত হবেন। এই পদের মাসিক বেতন ১১ হাজার ৫০০ টাকা। কোনও জিজ্ঞাসা থাকলে, সংশ্লিষ্ট চাকরিপ্রার্থী সরাসরি জানতে পারবেন। তবে এ বিষয়ে উক্ত বার্তাপ্রেরক কোনও মন্তব্য করতে পারবে না।

ঘটনার পর জেলাশাসকের দফতরে নিয়োগ সংক্রান্ত এই বিজ্ঞপ্তি ঘিরে বিভ্রান্তি ছড়িয়ে পড়ে। উৎসাহী চাকরিপ্রার্থীরা জেলাশাসকের দফতরে উপস্থিত হন। চাকরি সংক্রান্ত খোঁজখবর করতে শুরু করেন। এই খবরটি যায় দার্জিলিংয়ের জেলাশাসক এস পুণ্যবালমের কাছে যায় । তিনি জানান, এ ধরনের কোনও ইমেল জেলা প্রশাসনের তরফ থেকে পাঠানো হয়নি। এই মুহূর্তে কোনও নিয়োগ হচ্ছে না। ইমেলটি সম্পূর্ণ ভুয়ো। কেউ বা কারা ইচ্ছা করেই কাজ করেছেন। ইতিমধ্যে শিলিগুড়ি থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। জেলাশাসক আরও জানিয়েছেন, কে বা কারা এই ধরনের কাজ করেছে, তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.