বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুরোহিত ভাতার তালিকায় দলের লোকেদের নাম ঢোকানোর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

পুরোহিত ভাতার তালিকায় দলের লোকেদের নাম ঢোকানোর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

  • দক্ষিণ ২৪ পরগনার জয়নগরের কংগ্রেস নেতার অভিযোগ, এলাকার বহু প্রাচীণ মন্দিরের পূজারিদের নাম তালিকায় না থাকলেও নাম রয়েছে তৃণমূল ঘনিষ্ঠদের।

রাজ্যে বিজেপি ঝড়ের আঁচ পেয়ে গত মাসে পুরোহিত ভাতা দেওয়াার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের ৮,০০০ পুরোহিতকে মাসে ১,০০০ টাকা করে দেবে রাজ্য সরকার। আর সেই প্রকল্পের তালিকা প্রশাসনের হাতে পৌঁছতেই বিভিন্ন জায়গা থেকে উঠছে দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ। 

দক্ষিণ ২৪ পরগনার জয়নগরে কংগ্রেস নেতার অভিযোগ, এলাকার বহু প্রাচীণ মন্দিরের পূজারিদের নাম তালিকায় না থাকলেও নাম রয়েছে তৃণমূল ঘনিষ্ঠদের। অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন স্থানীয় বিধায়ক বিশ্বনাথ দাস। 

সোমবার স্থানীয় প্রশাসনের তরফে জয়নগরে পুরোহিত ভাতা প্রাপকের ২১ জনের তালিকা প্রকাশ করা হয়। তাতে পৌরহিত্যের সঙ্গে যুক্ত নন এমন বেশ কয়েকজন শাসকঘনিষ্ঠের নাম রয়েছে বলে অভিযোগ উঠেছে। জয়নগর – মজিলপুর পুরসভার প্রশাসক তথা কংগ্রেস নেতা সুজিত সরখেলের অভিযোগ, ‘যে জয়চণ্ডীর নামে জয়নগরের নামকরণ, সেই মন্দিরের পুরোহিতের নাম তালিকায় নেই। অথচ নাম রয়েছে বহু তৃণমূল ঘনিষ্ঠের।’ বিধায়কের মদতে শাসকদল নিজের লোকেদের পাইয়ে দিতে এই তালিকা তৈরি করেছে বলে অভিযোগ করেন তিনি। 

স্বজনপোষণের চেষ্টাকে এবারও ভুল বলে চালানোর চেষ্টা করেছে তৃণমূল। স্থানীয় তৃণমূল বিধায়ক বিশ্বনাথ দাস বলেন, ‘স্বজনপোষণ হয়নি। তবে এটা ঠিক যে তালিকায় ভুল রয়েছে। এমন অনেকের নাম রয়েছে যারা জীবনে পৌরহিত্য করেননি। তালিকা সংশোধন হবে।’

 

বন্ধ করুন