বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Jhalda Municipality: ঝালদা পুরসভার বোর্ড গঠন করল কংগ্রেস, পুরপ্রধানে থাকল চমক, আদালতে তৃণমূল

Jhalda Municipality: ঝালদা পুরসভার বোর্ড গঠন করল কংগ্রেস, পুরপ্রধানে থাকল চমক, আদালতে তৃণমূল

ঝালদা পুরসভার বোর্ড গঠন করল কংগ্রেস।

জবা মাছুয়া আবার অপসারিত চেয়ারম্যান সুরেশ আগরওয়ালের ঘনিষ্ঠ বলে কংগ্রেস অভিযোগ তোলে। প্রশাসক বসানোর সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে যায় কংগ্রেস। কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা রাজ্য সরকারের প্রশাসকের নিয়োগে স্থগিতাদেশ জারি করেন। আজ ১৬ জানুয়ারি ঝালদার পুরপ্রধান নির্বাচনের দিন ছিল।

ঝালদা পুরসভার বোর্ড গঠন করল কংগ্রেস। আর এই পুরসভার চেয়ারপার্সন হলেন শিলা চট্টোপাধ্যায়। আজ, সোমবার ৭–০ ভোটে জিতে ঝালদা পুরসভার বোর্ড দখল করল কংগ্রেস। কলকাতা হাইকোর্টের নির্দেশে আজ ঝালদা পুরসভার প্রধান নির্বাচন হয়। তবে ঝালদা পুরসভার ভোট নিয়ে জটিলতা জারি রয়েছে। কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে ভোটাভুটিতে কংগ্রেসের ঝুলিতে আসে ৭টি ভোট। এই নিয়ে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে যাচ্ছে তৃণমূল কংগ্রেস।

কেমন করে বোর্ড গঠন করল কংগ্রেস?‌ আজ, সোমবার ১২ আসন বিশিষ্ট ঝালদা পুরসভার ৬ জন কংগ্রেস কাউন্সিলর, ১ জন নির্দল কাউন্সিলর এবং ৫ জন তৃণমূল কংগ্রেস কাউন্সিলর ঝালদা পুরসভায় যান। শীলা চট্টোপাধ্যায় নির্দল কাউন্সিলর হিসাবে থাকলেও তিনি কংগ্রেসকে সমর্থন করেন। এই পুরসভার চেয়ারম্যান হলেন ৩ নম্বর ওয়ার্ডের নির্দল কাউন্সিলর শীলা চট্টোপাধ্যায়। এই শীলার সমর্থন নিয়েই আগে বোর্ড গঠন করেছিল তৃণমূল কংগ্রেস। তিনিই এবার ৬ কংগ্রেস কাউন্সিলরের সমর্থনে হলেন পুরপ্রধান। যদিও তৃণমুল কংগ্রেসের কাউন্সিলররা ভোটদান থেকে বিরত থাকেন। এই পুরপ্রধান হওয়ার লোভে কংগ্রেসকে সমর্থন করার জন্যই আদালতে গিয়েছে তৃণমূল কংগ্রেস।

আর কী জানা যাচ্ছে?‌ এখানে পাঁচটি তৃণমূল কংগ্রেস, পাঁচটি আসন কংগ্রেস পায়। দুই নির্দল প্রার্থীর সমর্থন নিয়ে তৃণমূল কংগ্রেস পুরবোর্ডের দখল করেছিল। তারপর চেয়ারম্যান সুরেশ আগরওয়ালের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনে কংগ্রেস। কংগ্রেস সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করলে সুরেশ আগরওয়াল চেয়ারম্যান পদ থেকে সরে যেতে হয়। আস্থাভোটে জয়ী হয় কংগ্রেস। কিন্তু বোর্ড গঠন করতে পারেনি। কারণ সরকারের পক্ষ থেকে সেখানে প্রশাসক নিয়োগ করা হয়। তৃণমূল কংগ্রেসের এক কাউন্সিলর জবা মাছুয়াকে প্রশাসক হিসাবে নিয়োগ করা হয়।

তারপর কী ঘটেছিল?‌ এই জবা মাছুয়া আবার অপসারিত চেয়ারম্যান সুরেশ আগরওয়ালের ঘনিষ্ঠ বলে কংগ্রেস অভিযোগ তোলে। প্রশাসক বসানোর সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে যায় কংগ্রেস। কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা রাজ্য সরকারের প্রশাসকের নিয়োগের ওপর স্থগিতাদেশ জারি করেন। আজ ১৬ জানুয়ারি ঝালদার পুরপ্রধান নির্বাচনের দিন ছিল। অবশেষে ঝালদা পুরবোর্ডের চেয়ারম্যান হিসাবে শিলা চট্টোপাধ্যায়ের নাম ঘোষণা করে দেয় কংগ্রেস।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

কলকাতা পুরসভাকে এবার চিঠি দিল লালবাজার, নতুন প্রস্তাব নিয়ে চিন্তিত পুরকর্তৃপক্ষ ভারতে চালু হল গুগলের জেমিনি এআই অ্যাপ, বাংলা সহ ৯ স্থানীয় ভাষায় করা যাবে ব্যবহার খরচ মাত্র ৩৫ পয়সা, রেল দুর্ঘটনা ঘটলে যাত্রীরা পাবেন ১০ লাখ টাকা, বিমা আইআরসিটিসি দুর্গাপুজো ২০২৪-এ দেবীর আগমন ও গমন কী সে? ফলাফল কী হতে পারে! রইল শাস্ত্রমত সোমবার হয়েছে অপারেশন, এখন কেমন আছেন শীর্ষেন্দু মুখোপাধ্যায়? জানালেন লেখক কন্যা India Fielding Coach: ভারতের ফিল্ডিং কোচ হচ্ছেন কিংবদন্তি প্রোটিয়া তারকা,রিপোর্ট কোচবিহারে মদনমোহন মন্দিরে অঞ্জলি মুখ্যমন্ত্রীর, ‘মা মাটি মানুষে'র নামে পুজো দুর্ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে রাঙাপানি স্টেশেনর ডাউন লাইন দিয়ে চলল প্রথম ট্রেন ৩ টাকায় এই ঘাস কিনে হয়ে যেতে পারেন লাখপতি, জানেন কী সেই গাছ T20 WC 2024 থেকে ছিটকে যাওয়ার পরে দেশে ফিরছেন না বাবর ও পাকিস্তানের ৫ ক্রিকেটার

T20 WC 2024

এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.